32476

কঠিন দুই প্রতিপক্ষের সামনে রোনালদোর পর্তুগাল

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপের গ্রুপপর্বে কঠিন দুই প্রতিপক্ষ পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। লুইস সুয়ারেজের উরুগুয়ের পাশাপাশি শেষ ষোলোর টিকেট পেতে গত বিশ্বকাপে জার্মানির বিদায় নিশ্চিত করা কোরিয়ার বিপক্ষে লড়তে হবে পর্তুগালকে।

শুক্রবার রাতে দোহায় লটারিতে নির্ধারণ হওয়া ‘এইচ’ গ্রুপে রোনালদো-ফার্নান্দেসদের অন্য প্রতিপক্ষ ঘানা। আফ্রিকার দেশটির সঙ্গে প্রথম এবং গ্রুপপর্বের শেষ ম্যাচে সাউথ কোরিয়ার বিপক্ষে লড়বে পর্তুগাল।

ads

আসরে ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে পর্তুগাল ও একইদিনে উরুগুয়ের বিপক্ষে লড়বে কোরিয়া। ২৮ তারিখ পর্তুগাল লড়বে সুয়ারেজের দেশ উরুগুয়ের বিপক্ষে, ঘানাকে প্রতিপক্ষ পাবে কোরিয়া। নিজেদের গ্রুপপর্বের শেষ ম্যাচে কোরিয়ার বিপক্ষে লড়বে রোনালদোর দল, উরুগুয়েকে মোকাবেলা করবে ঘানা।

কাতারে হতে চলা বৈশ্বিক আসরটি এখন ক্ষণগণনার টেবিলে। লড়াই মাঠে গড়াতে বাকি ২৩৩ দিন। গ্রুপপর্বের খেলা শুরু ২১ নভেম্বর, চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। শেষ ষোলোর খেলা গড়াবে ৩ থেকে ৬ ডিসেম্বর। কোয়ার্টার ফাইনালের চারটি খেলা হবে ৯ ও ১০ ডিসেম্বর।

ads

এরপর সেমিফাইনাল হবে ১৩ ও ১৪ ডিসেম্বর। সেমিতে বাদ পড়া দল তৃতীয় স্থান নির্ধারণীতে লড়বে ১৭ ডিসেম্বর। একদিন পর ১৮ ডিসেম্বর মিলবে সেরার দেখা, মিলবে মুকুট।

এক নজরে দেখে নেয়া যাক কে কোন গ্রুপে

গ্রুপ এ: কাতার, নেদারল্যান্ডস, সেনেগাল, ইকুয়েডর
গ্রুপ বি: ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র, ইরান, ইউরোপিয়ান প্লে-অফ

গ্রুপ সি: আর্জেন্টিনা, মেক্সিকো, পোল্যান্ড, সৌদি আরব
গ্রুপ ডি: ফ্রান্স, ডেনমার্ক, তিউনিশিয়া, আন্তঃ মহাদেশীয় প্লে-অফ

গ্রুপ ই: স্পেন, জার্মানি, জাপান, আন্তঃ মহাদেশীয় প্লে-অফ
গ্রুপ এফ: বেলজিয়াম, ক্রোয়েশিয়া, মরক্কো, কানাডা

গ্রুপ জি: ব্রাজিল, সুইজারল্যান্ড, সার্বিয়া, ক্যামেরুন
গ্রুপ এইচ: পর্তুগাল, উরুগুয়ে, কোরিয়া, ঘানা

ad

পাঠকের মতামত