32405

সুচিত্রা সেন ছাড়া বাংলা চলচ্চিত্র অসম্পূর্ণ: মৌসুমী

বিনোদন ডেস্ক: কিংবদন্তি চিত্রনায়িকা সুচিত্রা সেনের জন্মবার্ষিকী উপলক্ষে ৩০ ও ৩১ মার্চ যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে শুরু হয় চলচ্চিত্র উৎসব। জ্যাকসন হাইটসের নবান্ন হলরুমে এ উৎসবের আয়োজক সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। দুই দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মৌসুমী। অনুষ্ঠানে বাংলা চলচ্চিত্রের একাল-সেকাল নিয়ে আলোচনা করেন বিশিষ্টজনেরা। এরপর সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

চলচ্চিত্র উৎসবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়, অভিনয়শিল্পী রেখা আহমেদ, জ্যেষ্ঠ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক মনজুর আহমদ, সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মুহম্মদ ফজলুর রহমান, কমিউনিটি নেতা নাসির খান পল প্রমুখ।

ads

অনুষ্ঠানে মৌসুমী বলেন, ‘বাংলাদেশের পাবনায় জন্ম নেয়া সুচিত্রা সেন আমাদের গর্ব। তিনি কোন দেশে জন্ম নিয়েছেন আর কোন দেশে বেড়ে উঠেছেন, এসবের উর্ধ্বে তিনি বাংলাভাষী মানুষের প্রিয় নায়িকা। তাকে ছাড়া বাংলা চলচ্চিত্র অসম্পূর্ণ।’

এদিকে ২৫ মার্চ মৌসুমী অভিনয় জীবনের পথচলায় তিন দশকে পদার্পণ করলেন। এই দিনে মুক্তি পেয়েছিল তার অভিনীত সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমাটি। সিনেমায় তার নায়ক ছিলেন সালমান শাহ। ‘আনন্দমেলা লিমিটেড’-এর ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছিলেন সিরোজুল ইসলাম ও সুকুমার রঞ্জন ঘোষ।

ads
ad

পাঠকের মতামত