31595

কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদকঃ “সুস্থ দেহে সুন্দর মন” এ শ্লোগান নিয়ে কুমিল্লা শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে। ১০ মার্চ বৃহস্পতিবার সকালে কুমিল্লা বোর্ডের আওতাধীন বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের ১২ কলেজের ৭৪ জন প্রতিযোগী ছাত্র ছাত্রীদের নিয়ে আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে’র চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম।
বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম বক্তব্যের শুরুতে মুজিব বর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় ৪ নেতা, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, বর্তমানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে চলছে। তাই আমাদের শিক্ষার্থীদেরকে মোবাইলের প্রতি আসক্ত না হয়ে মনোযোগ দিয়ে লেখাপড়ার পাশাপাশি সুস্থ ধারার ক্রীড়া চর্চার মাধ্যমে ৪১ সালের উন্নত দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে এবং নিজেদেরকে সুনাগরিক ও আলোকিত মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। তাহলেই আমাদের আজকের এই আয়োজন সফলতা অর্জন করবে বলে আমি বিশ্বাস করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-সচিব ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া এবং জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র।
আন্তঃকলেজ ব্যাডমিন্টন প্রতিযোগিতা উদ্বোধন শেষে অতিথিবৃন্দ বিভিন্ন জেলা থেকে আগত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।
অনুষ্ঠান সঞ্চালনা ও ধারা বর্ণনা করেন বিশিষ্ট ক্রীড়াবিদ বদরুল হুদা জেনু এবং বিশিষ্ট সাংবাদিক আবুল হাসনাত বাবুল।

ad

পাঠকের মতামত