30445

যৌথভাবে অবকাঠামো ব্যবহার করবে টেলিটক ও বাংলালিংক

নিউজ ডেস্কঃ নিজস্ব টেলিকম অবকাঠামো যৌথভাবে ব্যবহারের সম্ভাবনা ও সুযোগ বিশ্লেষণ করতে সমঝোতা চুক্তি সই করেছে টেলিটক ও বাংলালিংক। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে সচিবালয়ের আয়োজিত এক অনুষ্ঠানে বাংলালিংক-এর প্রধান নির্বাহী এরিক অস ও টেলিটক-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বাংলালিংক-এর চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান প্রমুখ।

ads

এই চুক্তির আওতায় অপারেটর দুটি ইনফ্রাস্ট্রাকচার শেয়ারিং নীতিমালা, টাওয়ার শেয়ারিং নীতিমালা ও অন্যান্য প্রাসঙ্গিক আইন মেনে নিজ নিজ অবকাঠামো ও সুবিধা শেয়ারের সুযোগ এবং এর প্রযুক্তিগত সম্ভাব্যতা বিশ্লেষণ করবে।

মোস্তাফা জব্বার বলেন, গ্রাহকদের জন্য সেবার মান আরও উন্নত করতে টেলিকম অপারেটরদের সম্মিলিত উদ্যোগ নিয়ে এগিয়ে আসতে হবে। এই ধরনের উদ্যোগ ভবিষ্যতে টেলিকম খাতে আমূল পরিবর্তন এনে খাতটিকে অগ্রসর করতে পারে।

ads

টেলিটক-এর ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বলেন, এই চুক্তির মাধ্যমে যৌথভাবে অবকাঠামোর সর্বোচ্চ ব্যবহারের একটি সুযোগ সৃষ্টি হচ্ছে। গ্রাহকদেরকে এই উদ্যোগের মাধ্যমে সুবিধা দেওয়ার লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যেতে চাই।

বাংলালিংক-এর প্রধান নির্বাহী এরিক অস বলেন, টেলিকম খাতের অবকাঠামো আরও শক্তিশালী করতে সবসময় অন্যান্য টেলিকম স্টেকহোল্ডারদের সঙ্গে একযোগে কাজ করার চেষ্টা করে যাবে বাংলালিংক।

ad

পাঠকের মতামত