28579

কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় আটক ২

ডেস্ক রিপোর্ট: র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লা জেলার চান্দিনা থানার মহিচাইল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে কাভার্ড ভ্যানের ভিতরে সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় ১৫ হাজার ৫০০ টাকাসহ ২ জনকে গ্রেফতার করে।

উল্লেখ্য, গত রবিবার (১৯ সেপ্টেম্বর) র‌্যাব-১১, সিপিসি-২ কর্তৃক ফেনী জেলার ফেনী মডেল থানাধীন দেবীপুর এলাকায় সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে অবৈধভাবে সিএনজি গ্যাস সরাবরাহকারী চক্রের ১৭ জন সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। উক্ত চক্রেরই একটি অংশ মূলত কুমিল্লা জেলার চান্দিনা থানাধীন মহিচাইল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স এর নিকটবর্তী জনবসতিপূর্ণ এলাকায় বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডারে করে ভ্রাম্যমাণ সিএনজি ষ্টেশন স্থাপন করে অবৈধভাবে গ্যাস বিক্রয় করে আসছিল। এভাবে অবৈধ ভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে।

ads

গ্রেফতারকৃত আসামীরা হলো চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার হরিণতোয়া গ্রামের মোঃ আমিরুজ্জামানের ছেলে মোঃ আজিজ (২৫) এবং কক্সবাজার জেলার চকরিয়া থানার ইসলামনগর গ্রামের আব্দুর রশিদের ছেলে মোঃ জায়নাল আবেদিন (২১)। উক্ত অভিযানে ১৪০ টি সিলিন্ডারসহ ০১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক উপ-পরিচালক মেজর সাকিব হোসেন জানান, উক্ত বিষয়ে গ্রেফতারকৃত অপরাধীদ্বয়ের বিরুদ্ধে কুমিল্লা জেলার চান্দিনা থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

ads
ad

পাঠকের মতামত