27017

দাউদকান্দিতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

দাউদকান্দি প্রতিনিধি: কুমিল্লা জেলার দাউদকান্দিতে উপজেলা পরিষদ, প্রশাসন এবং দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট ২০২১) উপজেলা পরিষদ মাঠে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী ( অব.), উপজেলা সহকারী কমিশন (ভূমি) সুশান্ত সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ তারিকুল ইসলাম নয়ন।

ads

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও যুব ঋণ বিতরণ, দোয়া মাহফিল অনুষ্ঠিত

ads

পরে, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিহত পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবিব চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হাবিব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি রকিব উদ্দিন, যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক হেলাল মাহমুদ, মোঃ আল-আমিন ও মেহেদী হাসান সুমন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেলোয়ার পারভেজ, আওয়ামী লীগ নেতা ফারুক খন্দকার, প্রজন্ম লীগ সভাপতি সোহেল রানা, যুবলীগ নেতা মুরাদ চৌধুরী মেহমুদ চৌধুরী, মোঃ মোশারফ সহ উপজেলা আওয়ামী লীগ সহযোগী অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ।

বক্তব্যে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী দাবি জানিয়ে বলেন, জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যবর্গের নির্মম হত্যাকারী, পরিকল্পনাকারী, প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতাকারী সকলের এবং খুনী মোসতাকের মরনোত্তর বিচারসহ তার স্থাবর অস্থাবর সমস্ত সম্পত্তি সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করাই হোক জাতীয় দাবী, নস্যাৎ হোক সমস্ত ষড়যন্ত্র।

এছাড়াও ৩১ আগস্ট বঙ্গবন্ধুর খুনি সাথে জড়িত এবং ষড়যন্ত্রকারী খুনি মোস্তাক এর সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে এবং ঘৃণা প্রদর্শন এর উদ্দেশ্যে পাথর নিক্ষেপ আয়োজন করা হবে বলে জানান।

আলোচনা সভা শেষে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) এবং দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপজেলার সকল ইউনিয়নে আয়োজিত, বিশেষ দোয়া প্রার্থনা ও আলোচনা সভা এবং কাঙালী ভোজ পরিদর্শন করেন।

ad

পাঠকের মতামত