22524

রাস্তায় ময়লা ফেলায় ‘একুশে জুয়েলার্স’ বন্ধ করে দিল ডিএনসিসি

নিউজ ডেস্ক: রাস্তায় ময়লা ফেলায় রাজধানীর দক্ষিণখানে একটি জুয়েলার্সের দোকান এবং রাস্তা দখল করে নির্মাণ সামগ্রী রাখায় মালামাল জব্দ করে নিলামে বিক্রি করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে ওই এলাকা পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এই নির্দেশনা দেন। পরে ডিএনসিসির সম্পত্তি বিভাগ তা বাস্তবায়ন করে।

ads

ডিএনসিসির জনসংযোগ বিভাগ সূত্র জানায়, দুপুরে ডিএনসিসি মেয়র রাজধানীর উত্তরা, দক্ষিণখান ও আব্দুল্লাহপুর এলাকার সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য পরিদর্শন করেন। পরিদর্শনকালে দক্ষিণখান কাঁচা বাজার এলাকায় রাস্তায় ময়লা ফেলায় একুশে জুয়েলার্স নামক একটি দোকান তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয়।

এছাড়া, মেয়রের উপস্থিতিতে ৭ নম্বর অঞ্চলের ৪৮ নম্বর ওয়ার্ডের নগরবাড়ি এলাকায় অবৈধভাবে রাস্তায় এবং ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখায় প্রকাশ্যে নিলামের মাধ্যমে আনুমানিক ৫ টন রড নগদ এক লাখ ৭৫ হাজার টাকায় বিক্রি করা হয়। বিক্রিত অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়।

ads

অপরদিকে একই ওয়ার্ডের মধুবাগ এলাকায় রাস্তার উপরে অবৈধভাবে নির্মিত সিমেন্টের পিলার রাখায় তা বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হয়।

এ সময় মো. আতিকুল ইসলাম অত্র এলাকার জলাবদ্ধতা নিরসনের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। এ ছাড়া নগরবাসীকে যত্রতত্র ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য অনুরোধ করেন।

ad

পাঠকের মতামত