13839

দাবী আদায়ে শ্রমিকদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে – আ জ ম নাছির

নিজস্ব প্রতিবেদক: আজ সোমবার (১২ অক্টোবর) সকালে নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগরী জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশের মতো শ্রমনিবিড় উন্নয়নশীল দেশের অর্থনৈতিক উন্নয়নে শ্রমিক ও মালিকের মধ্যে পারস্পরিক সমঝোতা ও হৃদ্যতা বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন।

ads

সভায় প্রধান আলোচকের বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, শ্রমিক কর্মচারীর অধিকার আদায়ে সকলকে ঐক্যবদ্ধ শক্তিতে বলীয়ান হতে হবে। শ্রমিকদের ঐক্যবদ্ধ শক্তির কাছে কোন অপশক্তি মাথা তুলে দাঁড়াতে পারবে না। শ্রমিকের ঘামে ভেজা শ্রমের উপর দাঁড়িয়ে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতির মূল কারিগর আমাদের শ্রমিক সমাজ। এই শ্রমিকের উন্নত সুন্দর জীবন নিশ্চিতে সরকার নানামুখী কাজ করে যাচ্ছে।

ads

বিশেষ অতিথি জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শফর আলী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নিজের হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিক লীগ। ১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠালগ্ন হতে ৬৯-এর গণ আন্দোলন ৭১-এর মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের শ্রমিক সমাজ বঙ্গবন্ধুর নির্দেশে সক্রিয় অংশগ্রহণ করে অগ্রনী ভূমিকা পালন করেছিলেন এবং ৩০ হাজার শ্রমিক কর্মচারী নেতৃবৃন্দ শহীদ হয়েছেন।

ad

পাঠকের মতামত