41825

মিশিগানের হ্যামট্রামিক সিটি কাউন্সিলর বাংলাদেশি বংশোদ্ভূত আবু আহমেদ

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের হ্যামট্রামেক সিটির কাউন্সিলর হিসেবে শপথ নিয়েছেন বাংলাদেশি আমেরিকান আবু আহমেদ মুসা।

এ নিয়ে তিনি তৃতীয়বারের মতো হ্যামট্রামেক সিটি কাউন্সিলর হলেন। ২০১৩ সালে তিনি প্রথমবার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

ads

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।
গত ২১ মার্চ সন্ধ্যায় সিটি হলে শপথ নেন আবু আহমেদ মুসা। শপথ বাক্য পাঠ করান হ্যামট্রামিক সিটি ক্লার্ক রানা ফারাজ।

এ সময় উপস্থিত ছিলেন হ্যামট্রামিক সিটি মেয়র আমির গালিব, মেয়র প্রোটেম কামরুল হাসান, কাউন্সিলর মুহিত মাহমুদ,নাইম চৌধুরী, মোহাম্মদ আলসমিরী এবং কমিউনিটির সদস্যরা।

ads

২০২১ সালের ২ নভেম্বর হ্যামট্রামিক সিটির সবশেষ নির্বাচনে বিজয়ী হয়েছিলেন কাউন্সিলর আমান্ডা জোকায়াস্কি। গত ২৪ ফেব্রুয়ারি ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করায় সংবিধানের ধারা অনুযায়ী দ্বিতীয় সর্বোচ্চ (১৪৫৫) ভোট পাওয়া আবু আহমেদ মুসা সিটি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন।

কাউন্সিলর হিসেবে শপথ নিচ্ছেন আবু আহমেদ মুসা। ছবি: সংগৃহীত
সিলেটের গোলাপগঞ্জের সন্তান আবু আহমেদ মুসা ১৯৯৬ সালে আমেরিকা প্রবাসী হন। কয়েকবছর নিউইয়র্ক ও নিউজার্সি রাজ্যে বসবাসের পর ২০১০ সাল থেকে মিশিগানে সপরিবারে থিতু হন। খ্যাতনামা একটি ইলেকট্রনিকস পণ্য উৎপাদনকারী কোম্পানির ম্যানেজারের দায়িত্বের পাশাপাশি সামাজিক সংগঠন, আমেরিকার মূল ধারার রাজনৈতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আছেন। এক সময় মিশিগান স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে ছিলেন।

মেয়র ও কাউন্সিলরসহ ৭ সদস্যের হ্যামট্রামেক সিটি পরিষদের ৪ জনই হলেন বাংলাদেশি আমেরিকান নাগরিক। বাংলাদেশি বাসিন্দাদের প্রত্যাশা নতুন কাইন্সিলার সবার সহযোগিতায় তাদের আশা-আকাঙ্ক্ষার চাহিদা পূরণ করবেন।

অনুভূতি জানাতে গিয়ে আবু আহমেদ মুসা বলেন, ‘বিগত সময়ের মতই বাংলাদেশিসহ শহরের বাসিন্দাদের কল্যাণে আন্তনিকভাবে সক্রিয় থাকব। আমার চেষ্টা থাকবে, শহরের গাড়ি পার্কিংয়ের মিটার সিস্টেমের জটিলতা দূরীকরণ, নতুন ব্যবসা প্রতিষ্ঠানের প্রসার, বাংলাদেশিদের জন্য স্থায়ী শহীদ মিনার স্থাপনসহ শহরের আধুনিকায়ন।

ad

পাঠকের মতামত