37373

জাতিসংঘে প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে কে প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আল-এরাবিয়া নিউজ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় মন্ত্রণালয়ের অফিসিয়াল টুইটার পেজে শেয়ার করা বিবৃতিতে জানানো হয়, নিউইয়র্কে ৭৭তম সাধারণ পরিষদের অধিবেশনে সৌদি আরবের অংশগ্রহণকারীরা বিশ্বব্যাপী সঙ্কট থেকে অর্থনৈতিক ও স্বাস্থ্য পুনরুদ্ধারের জন্য কৌশল ও নীতি নিয়ে আলোচনা করবে।

ads

প্রতিবেদনে বলা হয়, অধিবেশনে সৌদি আরবের অংশগ্রহণ সমগ্র বিশ্বে সমৃদ্ধি অর্জনের জন্য বহুপাক্ষিক পদক্ষেপ জোরদার করার আগ্রহের উপর জোর দেবে। এছাড়াও ফিলিস্তিন ও ইউক্রেনে সংঘাত সম্পর্কিত বিষয়গুলো নিয়ে আলোচনা করবে।

জাতিসংঘের সাধারণ পরিষদে সৌদি প্রতিনিধিদলের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রে সৌদি আরবের রাষ্ট্রদূত প্রিন্সেস রীমা বিনতে বান্দার, বহুপাক্ষিক আন্তর্জাতিক বিষয়ক উপমন্ত্রী ডঃ আব্দুল রহমান আল-রাসি এবং জাতিসংঘে আরব রাজ্যের স্থায়ী প্রতিনিধি ডঃ আব্দুল আজিজ আল-ওয়াসিল। প্রিন্স ফয়সাল বেশ কয়েকটি ভ্রাতৃত্বপূর্ণ এবং বন্ধুত্বপূর্ণ দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

ads
ad

পাঠকের মতামত