30413

মৌসুমের প্রথম শিরোপা রিয়ালের

স্পোর্টস ডেস্কঃ অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।

সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে রোববার (১৬ জানুয়ারি) রাতের ফাইনালে ২-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। লুকা মদ্রিচের দুর্দান্ত গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান করিম বেনজেমা।

ads

ইনজুরি ও করোনা নিয়ে দুশ্চিন্তা থাকলেও সৌদি আরব জয় করেই স্পেনে ফিরতে মরিয়া ছিল রিয়াল শিবির। তাদের সেই স্বপ্ন সত্যি হয়েছে।স্প্যানিশ সুপার কাপের ৩৮ তম আসরের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

গেলবার সেমিফাইনালে এই বিলবাওয়ের কাছে হেরে বিদায় নিয়েছিল রিয়াল। এবার সে আক্ষেপ শিরোপার আলোয় আলোকিত করেছে আনচেলত্তির শিষ্যরা। কোচ হিসেবে মেয়াদ শুরুর পর দলকে আরও একটি শিরোপা উপহার দিলেন তিনি।

ads

ম্যাচের ১৯তম মিনিটেই এগিয়ে যেতে পারত রিয়াল। ভিনিসিউস জুনিয়রের বাড়ানো বল শট নেন করিম বেনজেমা। তবে সেটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। একের পর এক আক্রমণ তোপে ৩৮তম মিনিটে সাফল্যের দেখা পায় রিয়াল। মদ্রিচের গোলে এগিয়ে যায় মাদ্রিদ।

বিরতির পরও ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। ডি-বক্সের মুখ থেকে বেনজেমার শট ডিফেন্ডার আলভারেসের হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে নিজেই গোলটি করেন ফরাসি স্ট্রাইকার।

ম্যাচের ৬৪তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বিলবাও। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হতে হয়। এছাড়া ম্যাচের শেষ সময় যত ঘনিয়ে আসছিল, ততই আক্রমণে ধার বাড়িয়েছে তারা। কিন্তু কাঙ্ক্ষিত সেই মুহূর্ত ধরা দিচ্ছিল না।

ফাইনালের আগে ইনজুরি আর কোভিড সমস্যায় জর্জরিত ছিল রিয়াল মাদ্রিদ। ইনজুরিতে পড়ে খেলতে পারেননি আসেনসিও। ম্যাচের আগের দিন যোগ দিতে পারেননি অনুশীলনে। তার জায়গায় খেলেন ব্রাজিলিয়ান উইঙ্গার রদ্রিগো। ভিনিসিউস ও বেনজেমার সঙ্গে আক্রমণ সামলানোর দায়িত্ব পালন করেন রদ্রিগো।

শুধু অ্যাসেনিও নন, রিয়ালকে চিন্তায় ফেলেছিল রাইটব্যাক ড্যানি কারবাহাল। কোভিড পজিটিভ হওয়ায় কপাল পুড়েছে তার। কারবাহালের জায়গায় খেলেন স্প্যানিশ উইুঙ্গার লুকাস ভাসকেজ।

ad

পাঠকের মতামত