29627

চৌদ্দগ্রামের ১২ ইউপিতে আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত

মোঃ সফিউল আলম: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ১২ ইউনিয়ন পরিষদ নির্বাচনে  আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসকল প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। সোমবার সকাল ১১টায় হোটেল নুর মহলে আয়োজিত আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কুমিল্লা-১১ আসনের সাংসদ সাবেক সফল রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপি। দল, দলীয় কর্মসূচি এবং জনসমর্থন ও জনপ্রিয়তার উপর ভিত্তি করে আওয়ামী লীগের ১২ প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

এর আগে উপজেলার ১২ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এবং ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এসব সভায় ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মতামত, এলাকার জনসমর্থন, গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা যাচাই করা হয়। সর্বশেষ নুর মহলে সোমবার দিনব্যাপী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে এসকল প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

ads

চৌদ্দগ্রাম উপজেলার ১২ ইউনিয়নে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন ১নং কাশিনগর ইউনিয়নে মোশারফ হোসেন, ২নং উজিরপুরে নাঈমুর রহমান মজুমদার, ৩নং কালিকাপুরে ভিপি মাহবুব হোসেন, ৪নং শ্রীপুরে শাহ জালাল মজুমদার, ৫নং শুভপুরে খলিলুর রহমান মজুমদার, ৬নং ঘোলপাশায় এম এ খোকন, ৮নং মুন্সীরহাটে মাহফুজ আলম, ৯নং কনকাপৈতে জাফর ইকবাল, ১০নং বাতিসায় ফখরুল ইসলাম ফরহাদ, ১১নং চিওড়ায় একরামুল হক, ১২নং জগন্নাথদিঘীতে জানে আলম এবং ১৩নং গুনবতি ইউনিয়নে সৈয়দ আহমেদ খোকন।

উক্ত বর্ধিত সভায় সাবেক রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপি বলেন, “চৌদ্দগ্রামের ১২ ইউনিয়নে ১১৩ জন আওয়ামী লীগের নেতাকর্মী দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছে। কিন্তু আমরা ১২ জনকে মনোনয়ন দিতে পারবো। বাকী ১১২ জনকে মনোনয়ন দেওয়া সম্ভব হবে না। দলের কাছে আবেদন করার অধিকার সবার আছে। পর্যায়ক্রমে অন্যদের সুযোগ আসবে। দলের বাইরে গিয়ে কেউই এ পর্যন্ত সফল হতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থীকে সবাই ঐক্যবদ্ধভাবে বিজয়ী করে আনবেন বলে আমি বিশ্বাস করি।”

ads

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান ভুঁইয়া হাসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আলী হোসেন, চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি ও পৌর মেয়র জি এম মীর হোসেন মীরু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য ভিপি ফারুক আহমেদ মিয়াজী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আকতার হোসেন পাটোয়ারী, জেলা কৃষক লীগের সহসভাপতি মমিনুর রহমান ফটিক প্রমুখ।

আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষ্যে আয়োজিত বর্ধিত সভায় উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সভায় উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটি, উপদেষ্টা পরিষদ, সকল ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সকল মনোনয়ন প্রত্যাশীরা উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *