28659

আগামী বছরই ট্রেন যাবে পর্যটন নগরী কক্সবাজারে: রেলমন্ত্রী

ফেনী: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী বছর পর্যটন নগরী কক্সবাজার রেলপথে চট্টগ্রামের সাথে যুক্ত হবে। প্রধানমন্ত্রীর যে দশটি অগ্রাধিকার প্রকল্প আছে তার মধ্যে এ রেলপথ একটি।

শনিবার, (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম থেকে সুবর্ণা এক্সপ্রেস ট্রেনে করে ঢাকা যাবার পথে ফেনী রেলওয়ে স্টেশনে ট্রেন যাত্রাবিরতিকালে এক পথসভায় রেলমন্ত্রী এসব কথা বলেন। এসময় মন্ত্রীর সফর সঙ্গী ছিলেন, নবাগতা স্ত্রী আইনজীবী শাম্মী আকতার মনি।

ads

এছাড়া ঢাকা হতে চট্টগ্রাম পর্যন্ত সম্পূর্ণ রেলপথকে ব্রডগেজে রুপান্তর করা হবে। ব্রডগেজ লাইন স্থাপনের ফলে, আগে যে ট্রেন ঘন্টায় ৭০/৮০ কি.মি. বেগে চলতো তা চলবে ১২০/১৫০ কি.মি. গতিতে। বর্তমান সরকার রেলপথে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। লাকসাম থেকে আখাউড়া পর্যন্ত ডাবল লাইনের কাজ দ্রতগতিতে চলছে। আজকেও ২৩ কি.মি. ডাবল লাইন উদ্বোধন করা হবে।

ফেনী-বিলোনিয়া রেল লাইনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এটি সরকারের গৃহীত পদক্ষেপের মধ্যে রয়েছে। আশা করছি, এ কাজটিও দ্রুততম সময়ে শুরু হবে।

ads

এ সময় মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনােভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

জেলা আ’লীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি এ্যাডভোকেট হাফেজ আহম্মদ, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *