7411

করোনা মোকাবেলায় এমপি বাহারের জরুরী বৈঠক; ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় করোনাভাইরাস প্রতিরোধ ও সংক্রামন মোকাবিলায় জরুরী বৈঠক করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। আজ শনিবার সকালে কুমিল্লা সার্কিট হাউজে কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, বিএমএ, স্বাচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা জরুরী বৈঠকে উপস্থিত ছিলেন।
জরুরী বৈঠকে কুমিল্লায় করোনাভাইরাস প্রতিরোধ ও সংক্রমিত হলে চিকিৎসা ব্যবস্থা, চিকিৎসার স্থান এবং সর্বপরি এ বৈঠকে করোনাভাইরাস মোকাবিলায় পূর্ব প্রস্তুতি হিসেবে নজিরবিহীন সিদ্ধান্ত ও ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। এখন পর্যন্ত কুমিল্লায় করোনাভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হয়নি, তারপরও এ ভাইরাস প্রতিরোধে পূর্ব থেকে সবকিছু প্রস্তুত রাখতে এ বৈঠক করেন এমপি বাহার। উপস্থিত চিকিৎসক ও সকলে বলেছেন এ বৈঠক এবং সিদ্ধান্ত অবশ্যই কুমিল্লাকে করোনাভাইরাস থেকে আমরা সকলে মিলে মুক্ত রাখতে পারবো। বৈঠকে জটিল রোগীদের জন্য আলেখারচরের ফরটিজ এফসি হসপিটাল এর আইসিইউ প্রস্তুত রাখার সিদ্ধান্ত হয়। সাথে কুমিল্লার মুন, সেন্ট্রাল মেডিকেল, সিডি প্যাথ হাসপাতালের আইসইউও প্রয়োজনে ব্যবহার করা হবে। রোগী এবং ডাক্তারদের আইসোলেশন এর প্রয়োজন হলে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার আধুনিক মানের কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয় ব্যবহারের সিদ্ধান্ত দেন। এরপরও জরুরী প্রয়োজনে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ও জিনেসিয়াম ব্যবহারের সিদ্ধান্ত হয়।
এসময় বৈঠকে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা মেডিকেল কলেজ এর পরিচালক ডা. মজিবুর রহমান, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক প্রফেসর মোঃ মোস্তফা কামাল, কুমিল্লা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিএমএর সভাপতি ডা. বাকী আনিস, বিএমএর সাধারন সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, ডেপটুটি সিভিল সার্জন ডা. শাহাদৎ হোসেন সহ কুমিল্লা জেলা স্বাস্থ্য, প্রশাসন ও পুলিশ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জরুরী বৈঠক শেষে এমপি বাহার জানান, আমরা প্রস্তুত আছি, এখনো কুমিল্লায় করোনাভাইরাস আক্রান্ত রোগী নেই, তারপরও পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা হাসপাতাল, ডাক্তার সহ সব কিছু প্রস্তুত রাখছি, এমপি বাহার বলেন, ভয়ের ছিছু নাই । সকলে ঘরে থাকুন নিরাপদ থাকুন। কুমিল্লা মেডিকেল কলেজ এর পরিচালক ডা. মজিবুর রহমান, সকলেই বাড়িতে থাকবেন, প্রয়োজন হলে হট লাইনে যে নাম্বার দেয়া রয়েছে সেখানে যোগাযোগ করবেন আমরা চিকিৎসা দিব, তিনি জানান, কাউকে জরুরী চিকিৎসা দিতে হলে আমরা বাড়িতে গিয়ে দিয়ে আসবো, এবং যদি মনে হয় কাউকে হাসপাতাল বা আইসিউতে নিতে হবে রোগীর অবস্থা দেখে ব্যবস্থা নিব। জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, কুমিল্লাতে খাদ্য এবং সকল প্রয়োজনিয় পন্যের ঘাটতি নেই, আমাদের পর্যাপ্ত মজুদ রয়েছে। কারো খাদ্য ও প্রয়োজনিয় কিছুর জন্য আমাদের জানালে আমরা তার ব্যবস্থা নিব জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। সার্কিট হাউজে বৈঠকের পর আলেখারচওে অবস্থিত ফরটিজ হাসপাতাল পরিদর্শন করেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। এ সময় কুমিল্লা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ad

পাঠকের মতামত