46004

সারা জীবন রাজনীতি করেছি মানুষের জন্য: এমপি বাহার

মাইনুল হক: কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আকম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, সারা জীবন রাজনীতি করেছি মানুষের জন্য, ন্যায়ের জন্য। সততার সাথে নিষ্ঠার সাথে আপনাদের দ্বায়িত্ব পালন করেছি। আমি আপনাদের প্রতিনিধি হিসেবে কুমিল্লার উন্নয়ন চাই।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে নগরীর দক্ষিন চর্থা হোচ্ছামিয়া লুৎফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কুমিল্লা মহানগর ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ads

এমপি বাহার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন একদিন বাঙালিরাও পৃথিবীর অন্যান্য জাতির মত মাথা উঁচু করে দাঁড়াবে। সেই স্বপ্ন দেখার জন্য তিনি একটি দেশ স্বাধীন করেছিলেন। আপোষ করেন নাই বাঙালির স্বাধীনতার জন্য। আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম বঙ্গবন্ধুর নেতৃত্বে। দেশ স্বাধীন হয়েছিল। একটি পোড়া মাটির বাংলাদেশ আমরা পেয়েছি। রাস্তা-ঘাট, পুঁল-কালভার্ট সবই ছিল ধংসস্তুপ। বঙ্গবন্ধু এসে দ্বায়িত্ব গ্রহণ করলেন। সাড়ে সাত কোটি মানুষ। ৪৮৭ কোটি টাকার বাজেট। দ্বায়িত্বভার গ্রহণ করার পর বঙ্গবন্ধু যখন দেশটাকে একটু লাইনে ফেলেছে, ঠিক তখনই আন্তর্জাতিক চক্রান্তকারীরা এবং মুক্তিযুদ্ধ করার সময় আমাদের মা-বোনদেরকে যারা পাঞ্জাবীদের হাতে তুলে দিয়েছে ওরা মিলে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশটাকে ধংসের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে।

ads

এরপর যখন আমাদের প্রিয় নেত্রী ক্ষমতায় আসলেন, তিনি আমাদের সামনে বললেন ভিশন টুয়েনিটি টুয়েন্টি ওয়ান। ২০২১ সালের সুন্দর বাংলাদেশ। আমরা কাজ শুরু করলাম। শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে প্রাইমারি স্কুলের শিক্ষকরা বেতন পেত ৯ হাজার টাকা। এখন প্রাইমারী স্কুলের একজন হেডমাস্টারের বেতন ৩০ হাজার টাকা। বেসরকারী হাই স্কুলের একজন হেডমাস্টারের বেতন ৫০ থেকে ৬০ হাজার টাকা। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শুধু রাস্তা-ঘাট পুঁল কালভার্টই হয় নাই, শুধু ভাতাই দেয় নাই। মানুষের অর্থনৈতিক অবস্থার পরিবর্তন এনেছে। আজকে পুলিশের একজন শিপাহী যত বেতন পায়, শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে একজন এসপির বেতন এত টাকা ছিল না। তাই আজকে বলতে চাই দেশের সকল জায়গায় পরিবর্তন এনেছে আমাদের প্রিয় নেত্রী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর ঘরে বঙ্গবন্ধুর মত সন্তানইত জন্ম হবে। বঙ্গবন্ধুর ঘরে মানুষের প্রতি যে মানুষত্ববোধ, সে মহত্ববোধ দিয়েইত শেখ হাসিনা কাজ শুরু করেছে। কুমিল্লা শহর এবং সদর উপজেলা মিলে ২৪ হাজার ভাতাবোগী আছে। হিসেব করুন সারাদেশে কত ভাতাবোগী আছে। শেখ হাসিনা আসার আগে এই ভাতা কেউ পায় নাই। আমরা ১৭ রকম ভাতা দেই। শেখ হাসিনা ক্ষমতায় আসার কারণে এটা সম্ভব হয়েছে। আজকে যখন আবার নির্বাচন আসছে, অনেকে মাঠে নামবে, অনেকে চক্রান্ত করবে। সারা বছর যাঁদের চেহারা দেখেন নাই, মাঠে আসে নাই, করোনা কালীন সময়ে মানুষের কি অবস্থা ছিল খবর নেয় নাই। আগামী জাতীয় নির্বাচনে তাদের চেহারা গুলো দেখবেন। তারা এসে আপনাদেরকে বলবে ভোট দেন! দেওয়া যাবে?

তিনি বলেন, আজকে থেকে দশ বছর আগে কেউ চিন্তা করেছেন পদ্মা ব্রিজ হবে, ঢাকা শহরে উড়াল ট্রেন চলবে, নদীর নিচে সুঁড়ঙ্গ পথ দিয়ে গাড়ি চলবে, এটমিক পাওয়ার প্লান্ট আমরা করতে পারব, আমরা সেটেলাইট উৎক্ষেপন করতে পারব। আজকে সবকিছুই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার কারণে।

এমপি বাহার বলেন, আমার প্রিয় কুমিল্লার মানুষের জন্য আমি কাজ করি। আমি মাদক, ইভটিজিং, সন্ত্রাস এবং চাঁদাবাজ মুক্ত কুমিল্লা চাই। আমার দলের যদি কেউ চাঁদাবাজি করে তাকে দল থেকে বহিস্কার করে দেব। গ্রেফতার করা হবে।

তিনি বলেন, যে পুলিশ কর্মকর্তা ইয়াবা-হিরোইনখুর, চাঁদাবাজ, সন্ত্রাস, মাদকাসক্তকে সহায়তা করে সে পুলিশ কর্মকর্তা কুমিল্লায় থাকার দরকার নেই। কুমিল্লার এসপি একজন ভালো মানুষ। মুক্তিযুদ্ধের চেতনার মানুষ। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমি তার কাছ থেকে আসা করি, আমাদের কুমিল্লাকে মাদক, চাদাবাজ, ইপটিজিং এবং সন্ত্রাস মুক্ত কুমিল্লা করে দিবে। যদি আমার দলের কর্মী হয় কোন বাধা নাই তাকে গ্রেফতার করতে। যাঁরাই এসব কাজে জড়িত থাকবে আপনারা নির্ভয়ে আমার সাথে কথা বলবেন। আমি শক্ত হাতে দমন করব ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু ও ডা. তাহসিন বাহার সূচনার সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আবদুল আলিম কাঞ্চন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবিদুর রহমান জাহাঙ্গীর, মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হাবিব উল্লাহ তুহিন প্রমুখ।

কাউন্সিল অধিবেশনে গিয়াস উদ্দিন কায়সার কে সভাপতি ও কাইয়ুম খান বাবুল কে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ad

পাঠকের মতামত