45201

কুমিল্লায় ২ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক: কুমিল্লা লাকসাম ও বুড়িচং উপজেলার পৃথক দুই হত্যাকান্ডে ৫ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (৮ আগষ্ট) দুপুরে নারী ও শিশু নির‌্যাতন ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন লাকসামের ও অতিরিক্ত জেলা ও দায়রা আদালত-৩ এর বিচারক রোজিনা খান বুড়িচংয়ের হত্যা মামলার পৃথক রায় ঘোষণা করেন।

এর মধ্যে লাকসাম উপজেলার গোপালপুরের নাসিমা আক্তার হত্যা মামলায় আসামী উপজেলার দক্ষিণ বিনই নোয়াপাড়া গ্রামের মৃত আঃ জলিল মিয়ার ছেলে মোঃ মহিন উদ্দিন (২৮) কে মৃত্যুদণ্ড ও একলক্ষ টাকা অর্থ দন্ড দিয়েছে।

ads

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের (২৬ ফ্রেব্রুয়ারী) সকালে গোপালপুর গ্রামে গোয়াল ঘরের ভিতরে নাসিমা আক্তারকে আসামী মহিন উদ্দিন প্রেমের সম্পর্কের জের ধরে জোরপূর্বক ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে।

অন্যদিকে বুড়িচং উপজেলার জগতপুর গ্রামের মনিরুল ইসলাম হত্যা মামলায় জগতপুরের আবদুল মালেক, মফিজুল ইসলাম, ইউছুফ মিয়া ও খোকন মিয়াকে মৃত্যুদণ্ড ও প্রত্যোক আসামীকে অনাদায়ে ২০হাজার টাকা অর্থদন্ড প্রদান করে। রায় ঘোষণা কালে সাজাপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

ads

অপরদিকে ২০০৩ সালের (৩১ আগষ্ট) সকালে বুড়িচংয়ের জগতপুরে মনিরুল ইসলাম কে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে আসামীরা রামদা দিয়ে কুপিয়ে জখম করে। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান মনিরুল ইসলাম।

ad

পাঠকের মতামত