43208

লরিতে লুকানো বাংলাদেশিসহ আটক ৪৭

নিউজ ডেস্ক: বেআইনিভাবে হাঙ্গেরিতে ঢোকার চেষ্টাকালে ৪৭ জন বাংলাদেশি ও পাকিস্তানি অভিবাসীকে আটক করেছে রোমানিয়া সীমান্ত পুলিশ। এদের মধ্যে ২৩ জনের বেশি বাংলাদেশি নাগরিক বলে জানা গেছে। রোমানিয়ার নাদলাক এবং নাদলাক-২ সীমান্ত পয়েন্ট থেকে দুটি পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

মঙ্গলবার দুটি লরিতে লুকিয়ে শেঙেন সীমান্তে প্রবেশ করতে চেষ্টা করেন অভিবাসীরা। ওই দুটি গাড়ি তুরস্ক ও বুলগেরিয়ার নিবন্ধিত।

ads

রোমানিয়ার সীমান্ত পুলিশ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বলে প্রতিবেদনে জানায় ইনফো মাইগ্রেন্টস। জানা গেছে, অভিবাসীরা প্লাস্টিকের দানা এবং মিনারেল ওয়াটারের বোতলবোঝাই দুটি লরিতে লুকিয়ে সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছিলেন।

একটি গাড়ি নাদলাক বর্ডার ক্রসিং পয়েন্টে থামানো হয়। নথি অনুসারে মিনারেল ওয়াটারের বোতল পরিবহণ করছিলেন চালক। তবে বিশেষ বগিতে ২৩ জনকে দেখতে পায় পুলিশ। প্রাথমিক তদন্তের পর জানা যায়, তারা সবাই বাংলাদেশি নাগরিক। যাদের বয়স ২০ থেকে ৪৬ বছরের মধ্যে। সবাই বৈধ ওয়ার্ক পারমিট ভিসায় রোমানিয়াতে প্রবেশ করেছিলেন। এছাড়া অন্য একটি লরি থেকে ২৪ জনকে আটক করা হয়। যারা বাংলাদেশি এবং পাকিস্তানি নাগরিক। তাদের বয়স ২০ থেকে ৪৯ বছরের মধ্যে। সবাই বৈধভাবে রোমানিয়ায় প্রবেশ করেছিলেন।

ads

উভয়ক্ষেত্রেই অভিবাসীদের বিরুদ্ধে বেআইনি উপায়ে সীমান্ত অতিক্রম করার অপরাধ তদন্ত চলছে। তদন্ত শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আইন অনুযায়ী অভিবাসীদের সবাইকে নিজ নিজ দেশে ডিপোর্ট এবং রোমানিয়া ও শেনজেন জোনে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় রোমানিয়া কর্তৃপক্ষ।

ad

পাঠকের মতামত