41870

পুলিশেকে মারধর: ইউপি সদস্য হানিফ রহমান বরখাস্ত

নিউজ ডেস্ক: পুলিশের লাশ ফেলে দেওয়ার হুমকি ও মারধরের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ইউপি সদস্য হানিফ রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারি সচিব জেসমিন প্রধান সাক্ষরিত এক আদেশে বলা হয় যেহেতু কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার অভিযোগপত্র নং- ২৯০, তারিখ: ১০/০৮/২০০২ ইং পেনাল কোড ১৪৩/১৮৬/৩৩২/৩৩৩/৩৫৩/৩০৭/৫০৬ ধারার অভিযোগ বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

ads

সেহেতু, কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলাধীন ৪ নং শ্রীপুর ইউনিয়ন পরিষদের ৪ নং সদস্য মো: হানিফ রহমান কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ সদস্যকে তার স্থায়ী পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফসার, সহকারী কমিশনার (গোপনীয়) কুমিল্লা জেলা প্রশাসক, ৪ নং শ্রীপুর ইউনিয়ন চেয়ারম্যান ও সাময়িক বরখাস্তকৃত ইউপি সদস্য মো: হানিফ রহমানের নিকট আদেশের কপি পাঠানো হয়।

ads

উল্লেখ, গত বছরের (২৯ এপ্রিল) শুক্রবার রাত ৮টার দিকে শ্রীপুর ইউনিয়ন পরিষদের সদস্য হানিফ মিয়া একই ইউনিয়নের নারচর গ্রামের অন্যের জমি থেকে তার দলবল নিয়ে ভেকু দিয়ে মাটি কেটে নিয়ে যায়।

এসময় ভুক্তভোগী এক নারী ৯৯৯-এ কল করলে রাত সাড়ে ৮টার দিকে চৌদ্দগ্রাম থানার এএসআই শাহজাদার নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে মাটি কাটা বন্ধ করে দেন।

এ ঘটনায় হানিফ মেম্বার ক্ষিপ্ত হয়ে এএসআই শাহজাদাকে মারধর ও মোবাইল ফোনে হুমকি দেন। এলাকার দাপট দেখিয়ে পুলিশের লাশ পড়ে যাবে বলেও হুমকি দেওয়া হয়। ৩ মিনিট ২ সেকেন্ডের একটি অডিও সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিলো।

এ ঘটনায় এএসআই শাহজাদা বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে ৩০ এপ্রিল রাত ৯টার দিকে এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ad

পাঠকের মতামত