41562

নেতাকর্মীদের মানুষের কল্যাণে কাজ করতে বললেন এলজিআরডি মন্ত্রী

নিউজ ডেস্ক: মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) উপজেলার পোমগাঁয়ে অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, আপনারা যারা পদ পেয়েছেন তারা নির্যাতিতদের পক্ষে কাজ করবেন। মানুষের দুঃখ-কষ্ট লাঘব করতে কাজ করবেন। যে যে পদে আছেন তার মর্যাদা রক্ষা করবেন। শুধু পদ ধরে রাখলে চলবে না; নেতার আসনে থেকে জনগণের দুঃখ লাঘব করতে হবে।

ads

তিনি বলেন, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ হবে একটি আদর্শ সংগঠন। আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে মানুষের কল্যাণে কাজ করতে হবে। নেতাকর্মীরা কোন চাঁদাবাজি, টেন্ডারবাজিতে সম্পৃক্ত থাকবে না। যারা এগুলোর সাথে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় মন্ত্রী ১৯৯৬ সালে তাঁকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচন করায় মনোহরগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার আজকের এ অবস্থানে আসার পেছনে আপনাদের অবদান ও সমর্থন ছিল বলেই সম্ভব হয়েছে। আমি যেখানেই যাই না কেন আমার প্রেরণা ও মনোবলের উৎস্য মনোহরগঞ্জের মাটি ও মানুষ। আমার জন্মস্থানের প্রতি আবেগ দিন দিনই বেড়েছে; আপনাদের ভালোবাসা পেয়ে, আমার দায়িত্বও বৃদ্ধি পেয়েছে।

ads

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন বলেই আজ আমি সারাদেশের মানুষের মন্ত্রী; সেটা আমি কখনো বিস্মৃত হই না।
এ সময় তিনি মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নব গঠিত পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের উপজেলায় সুশাসন প্রতিষ্ঠায় কাজ করার আহবান জানিয়ে বলেন, নব গঠিত এ কমিটি মনোহরগঞ্জকে একটি পরিকল্পিত ও আদর্শ উপজেলায় পরিণত করার জন্যে একযোগে কাজ করবে।

উপজেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে পরিচিতি সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক দয়াল, মাষ্টার সোলাইমান, সেলিম চৌধুরী, শফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য সচিব ও বর্তমান কমিটির সহ সভাপতি মিজানুর রহমান মজুমদার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কমান্ডার আবদুল আজিজ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট তানজিনা আক্তারসহ আরো অনেকে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনের সঞ্চালনায় পরিচিতি সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সহ সভাপতি তাজুল ইসলাম চৌধুরী, আবদুল বাতেন বিএসসি, শাহাদাত হোসেন, আবদুল মজিদ খান রাজু, আবদুল মান্নান চৌধুরী, মাকসুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ভুঁইয়া, আবুল কালাম আজাদ, মনির হোসেন হেলাল, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মজুমদার, দেলোয়ার হোসেন ভেন্ডর, মোস্তফা কামাল মোহাম্মদ আলী, নব নির্বাচিত সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, নব নির্বাচিত সদস্য ও মাননীয় এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন, দপ্তর সম্পাদক শহীদ উল্লাহসহ উপজেলা আওয়ামীলীগের নব গঠিত কমিটির নেতৃবৃন্দ।

ad

পাঠকের মতামত