41553

৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এনপিপি- কাজী ছাব্বীর

নিউজ ডেস্ক: রমজানের আগেই দ্রব্যমূল্য  কমিয়ে দ্রুত  পূর্ববর্তী অবস্থায়  ফিরিয়ে  আনার  পাশাপাশি একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পদক্ষেপ গ্রহণের জন্য  সরকারের প্রতি  আহবান   জানিয়েছেন  ন্যাশনাল পিপলস্   পার্টি – এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য ও সতেরো দলীয় জোট, গণতন্ত্র বিকাশ মঞ্চের মুখপাত্র  সাবেক ছাত্রনেতা – ছাবের আহাম্মদ  (কাজী ছাব্বীর)।

এনপিপি’র দেবিদ্বার উপজেলা কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কাজী ছাব্বীর  বলেন,  ইতিমধ্যে   দফায় দফায়  নিত্য  প্রয়োজনীয় দ্রব্যমূল্য  উর্ধগতির  কারণে  দেশের  মানুষ  আজ  চরম ভোগান্তির শিকার।   বিদ্যুৎ, অকটেন, ডিজেল, পেট্রোল,  গ্যাস ও  কেরোসিনের  মূল্য বৃদ্ধির  কারণে  গণ-পরিবহণে   ভাড়া বৃদ্ধির  পাশাপাশি   নিত্য  প্রয়োজনীয়   জিনিসপত্রের   দামও বৃদ্ধি পেয়েছে  কয়েক গুন।   ফলশ্রুতিতে  সবকিছুই  জনগণের  ক্রয়  ক্ষমতার  বাইরে  চলে গেছে। সরকারের  এই   সিদ্ধান্ত  গনবিরোধী।

ads

এই সরকারের আমলে নতুন কর্মসংস্থান  সৃষ্টি না হওয়ায়, দেশে মানুষের  আয়-রোজগার না থাকায়,  ডাল ভাত  খেয়ে  বেঁচে  থাকাটাও   বর্তমানে   কষ্টদায়ক   হয়ে  পরেছে  খেঁটে  খাওয়া   নিরিহ   মানুষদের।  বিষয়টি  সরকারকে  অনুধাবন  করা উচিৎ। অন্যথায় সরকারকে চরম মূল্য দিতে হবে।

এই  মূল্য  বৃদ্ধিতে  এক শ্রেণীর  ব্যবসায়ীরা    লাভবান হচ্ছে  ব্যাপকভাবে।  মূল্যস্ফীতিকেও  উস্কে দিচ্ছে।  এতে  প্রভাবিত হচ্ছে  রফতানি খাত । ফলে   সাধারণ  জনগণ   ভীষণ   কষ্টে দিনাতিপাত করছে। গণপরিবহনের   নৈরাজ্যে চরম দূর্ভোগের শিকার যাত্রীরা। এহেন পরিস্থিতিতে  সরকারের  বিরুদ্ধে  চরম  ক্ষোভ  সৃষ্টি  হয়েছে  জনমনে।  দারুণ ভাবে  ক্ষতিগ্রস্ত   হচ্ছে  সরকারের   ভাবমূর্তি।

ads

যেহেতু  জীবন যাত্রার মান উন্নয়ন হয়নি এবং   মানুষের আয় বাড়েনি।  তাই জনগণের  ভোগান্তির   কথা  বিবেচনায়  এনে  নিত্য  প্রয়োজনীয়   দ্রব্যমূল্য দ্রুত কমিয়ে আনতে সরকারের প্রতি জোরালো আহবান জানান তিনি।

কাজী ছাব্বীর আরও  বলেন এনপিপি  জনগণের জন্য রাজনীতি করে। জনকল্যাণে  যা যা করা দরকার  দেশের জনগণকে সাথে নিয়ে তাই করবে এনপিপি।  নির্বাচনমুখী দল হলো এনপিপি।জনগণকে  ভোটের অধিকার  এবং স্বাধীন মতপ্রকাশের অধিকার ফিরিয়ে দিতে হবে। নির্বাচন ছাড়া গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার কোনো  সুযোগ নাই। একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে  দেশের জনগণকে সঙ্গে নিয়ে প্রয়োজনে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। কোন দল নির্বাচনে  আসলো কি আসলো না সেটা দেখার প্রয়োজন নাই। যে প্রক্রিয়ায়ই নির্বাচন  হোকনা কেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা  করার আশাবাদ ব্যক্ত করে,
মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলতে দেবিদ্বারের জনগণের প্রতি আহবান জানান কাজী ছাব্বীর।

সম্মেলনের উদ্বোধন করেন এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য শেখ ইকবাল হাসান স্বপন ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এনপিপি’র চেয়ারম্যান এর উপদেষ্টা ও কুমিল্লা জেলা এনপিপি’র সভাপতি মোহাম্মদ আলী কিসমত।

গতকাল শুক্রবার দেবিদ্বার উপজেলার  গোপালনগরের  সিঙ্গাপুর   মার্কেটে  মো: রামীম মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কুমিল্লা জেলা এনপিপি’র সাধারণ সম্পাদক মো: সেলিম উদ্দীন, এনপিপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ:সাহিত্য বিষয়ক সম্পাদক রোকসানা আক্তার সুখী  ও স্থানীয় নেতৃবৃন্দ।

সম্মেলনে  মো: রামীম মুন্সীকে আহবায়ক ও  মো: সাদ্দাম হোসেনকে সদস্য সচিব করে  ৪১ সদস্য বিশিষ্ট দেবিদ্বার উপজেলা এনপিপির আহবায়ক কমিটি গঠন করা হয়।

ad

পাঠকের মতামত