40562

গ্লোবাল ইউনিক একাডেমীতে শিশু শিক্ষার্থী বরণ

নিউজ ডেস্ক: শিশু শিক্ষার অনুপম প্রতিষ্ঠান গ্লোবাল ইউনিক একাডেমীতে নবাগত শিশু শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গতকাল একাডেমী প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল ইউনিক একাডেমীর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ উত্তম বহ্নি সেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা কালচারাল অফিসার বীরমুক্তিযোদ্ধা বশিরউল আনোয়ার, প্রবীন শিক্ষক বীরমুক্তিযোদ্ধা মিয়া মোঃ আলাউদ্দিন, সাংস্কৃতিক সংগঠক ও জনতা ব্যাংক কুমিল্লা আঞ্চলিক শাখার উপমহাব্যবস্থাপক আবুল হাসানাত আজাদ, খেলাঘর কর্মী ও সাংবাদিক শ্যামল বড়ুয়া ববি প্রমুখ।

ads

একাডেমীর সহকারী শিক্ষিকা মালবিকা দে এর পরিচালনায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। অতিথিদের বরণের পরই অনুষ্ঠানের মূল আকর্ষণ নবীন শিশু শিক্ষার্থীদের বরণ করেন অতিথিবৃন্দ। শিশুদের পছন্দের সামগ্রী বেলুন, চকলেট ইত্যাদি দিয়ে বরণের পর তাদের মধ্যে আরো প্রাণচাঞ্চল্য ফুটে উঠে। নিষ্পাপ এ শিশুদের হাসিমাখা মুখ দেখে সকলেই মুগ্ধ হন।

এরপর অতিথির বক্তব্যে বীরমুক্তিযোদ্ধা বশিরউল আনোয়ার বলেন-দীর্ঘ ১৬ বছরের পথ চলায় গ্লোবাল ইউনিক একাডেমী অনেক ভালো ফলাফল, খেলাধূলা ও শিল্প সংস্কৃতিতে প্রতি বছর বহু পুরষ্কার এবং ডায়নামিক কর্মসূচির কারণে অনেক সুনাম অর্জন করেছে। এ সব অর্জন ধরে রাখার জন্য তিনি প্রতিষ্ঠান প্রধানসহ সকলের প্রতি আহবান জানান।

ads

বীর মুক্তিযোদ্ধা মিয়া মোঃ আলাউদ্দিন বলেন-অনগ্রসর এই এলাকায় গ্লোবাল ইউনিক একাডেমী যে দৃঢ়তার সাথে কোমলমতি এ শিশুদের যেভাবে সেবা দিয়ে যাচ্ছে তা উৎসাহব্যাঞ্জক। নিয়ম শৃঙ্খলা ও অন্যান্য কর্মকান্ড দেখে অভিভাবক সহ সকলেই সন্তুষ্ট। আবুল হাসানাত আজাদ বলেন-আমি অনেক বছর ধরেই গ্লোবাল ইউনিক একাডেমীর এই ব্যতিক্রমধর্মী – তাৎপর্যপূর্ণ সকল আয়োজন সম্পর্কে জানি, তাছাড়া প্রতিষ্ঠান প্রধানও একজন গুণীজন। আশা করি এই প্রতিষ্ঠান আরো উত্তরোত্তর এগিয়ে যাবে।

বক্তব্যের পর সঙ্গীত পরিবেশন করে এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র-বর্তমানে কুমিল্লা জিলা স্কুলের ৭ম শ্রেণির ছাত্র দেবোত্তম বহ্নি সেন। কবিতা আবৃত্তি করে বর্ণালী, ঝিনুক, শ্রীদেবী। অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন একাডেমীর সহকারি শিক্ষিকা সুচিত্রা দে, সুরাইয়া খানম, সাগরিকা দে, তাহমিনা বৃষ্টি ও আফরোজা আক্তার।

ad

পাঠকের মতামত