37821

চট্টগ্রামে সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারীর আহবানে বিশাল জশনে জুলুস

নিউজ ডেস্কঃ নবীপাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ৩১তম বংশধর, শাহ্জাদা-এ-গাউসুল আযম, শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারীর আহবানে আঞ্জুমান-এ-রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরাম, চট্টগ্রাম মহানগরের আয়োজনে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষ্যে জশনে জুলুস পালিত হয়েছে। ৩০শে সেপ্টেম্বর, ২০২২ বাদ জুম’আ চট্টগ্রামের জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ্ থেকে বিশাল এ জুলুসে হাজার হাজার নবীপ্রেমিক জনতা অংশগ্রহণ করেন। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চকবাজারস্থ মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া খানকাহ্ শরীফে শেষ হয়।

এরপর সমাপনী বক্তব্য রাখেন, শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী।

ads

তিনি বলেন, পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আনন্দ ও বার্তা সকল শ্রেণী পেশার মানুষের মাঝে পৌঁছে দিতে হবে। এ মহতী আয়োজন মানুষের মাঝে প্রিয় নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সুমহান আদর্শ তুলে ধরে। মানুষ প্রিয় নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি তাদের অঢেল ভালোবাসা প্রকাশ করার সুযোগ পায় জশনে জুলুসের মাধ্যমে। এটি ইসলামি সংস্কৃতিরও অবিচ্ছেদ্য অংশ। তরুণ প্রজন্মকে অবক্ষয়ের হাত থেকে বাঁচাতে হলে তাদেরকে ইসলামি সংস্কৃতির সাথে যুক্ত করতে হবে। তাদেরকে প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর পবিত্র পদচিহ্ন অনুসরণে উদ্বুদ্ধ করতে হবে।

শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী আগামী ৯ই অক্টোবর, ২০২২, মহান ১২ই রবিউল আউয়াল, রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম’, ‘রহমাতুল্লিল আ’লামিন কনফারেন্স’ ও আন্তর্জাতিক শান্তি মহাসমাবেশ ২০২২” কে সফল করার জন্য সকলকে আহবান জানান।

ads

দোজাহানের বাদশাহ্ হুযুরপুর নূর, আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তফা, প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এবং সম্মানিত আহলে বাইতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) গণের প্রতি সশ্রদ্ধ সালাতু সালাম নিবেদন শেষে মাহ্ফিলের সমাপনী মুনাজাতে বিশ্ববাসীর কল্যাণে প্রার্থণা করেন শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী। গরীব ও অসহায়দের জন্য বিশেষ খাবারের আয়োজন করে আয়োজক কতৃপক্ষ।

ad

পাঠকের মতামত