36336

পবিত্র কাবাঘর পরিষ্কার করলেন সৌদি যুবরাজ

আন্তর্জাতিক ডেস্কঃ মুসলিমদের প্রধান ধর্মীয় স্থান মক্কার পবিত্র কাবাঘরের পরিষ্কার কর্মসূচিতে অংশ নিয়েছেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের পক্ষ থেকে এ কর্মসূচিতে অংশ নেন তিনি। গতকাল সোমবার (১৬ আগস্ট) রাতে পবিত্র কাবাঘরেরর বার্ষিক পরিষ্কার কর্মসূচি অনুষ্ঠিত হয়। সৌদি বার্তা সংস্থার সূত্রে আরব নিউজ এ তথ্য জানায়।


পবিত্র কাবাঘরের ভেতরের দেয়াল পরিষ্কার করছেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান। ছবি : এসপিএ

ads

আরব নিউজের খবরে জানা যায়, যুবরাজ মুহাম্মদের নেতৃত্বে সৌদি রাজকীয় প্রতিনিধিদল এ কর্মসূচিতে অংশ নেয়। এ সময় তাদের স্বাগত জানান পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববির জেনারেল প্রেসিডেন্সি বিভাগের প্রধান শায়খ ড. আবদুর রহমান আল সুদাইস। পবিত্র কাবাঘর পরিষ্কারের আনুষ্ঠানিকতা শেষ করে প্রতিনিধিদলটি ভেতরে নামাজ আদায় করেন। এরপর কাবাঘরের চারপাশ তাওয়াফ করে দুই রাকাত নামাজ পড়েন তারা।


পবিত্র কাবাঘর থেকে বের হচ্ছেন যুবরাজ ও তার সঙ্গীরা। ছবি : এসপিএ

ads

এ সময় যুবরাজের সঙ্গে আরো উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন তুর্কি আল ফয়সাল, তায়েফের গভর্নর প্রিন্স সাউদ বিন নাহার বিন সাউদ, জেদ্দার গভর্নর প্রিন্স সাউদ বিন আবদুল্লাহ বিন জালাবি এবং সিনিয়র স্কলারস কাউন্সিলের সদস্য শায়খ সালেহ বিন আবদুল্লাহ বিন হুমাইদ, আবদুল্লাহ বিন মুতলাক, শায়খ সাআদ বিন নাসের আল শাসরি ও শায়খ বান্দার বিন বালিলাহসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।


পবিত্র কাবাঘর তাওয়াফের পর নামাজ আদায় করছেন যুবরাজ ও সঙ্গীরা। ছবি : এসপিএ

সূত্র : আরব নিউজ।

ad

পাঠকের মতামত