34924

পিআইবিতে ৩ দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

নিউজ ডেস্কঃ কুমিল্লার বিভিন্ন উপজেলার সাংবাদিকদের জন্য মোবাইল সাংবাদিকতা বিষয়ক ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ও সাংবাদিকদের সঙ্গে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

গতকাল মঙ্গলবার ঢাকা প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) কর্তৃক মোবাইল সাংবাদিকতা প্রশিক্ষণ শেষে পিআইবি হল রুমে অনারম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৩ টি উপজেলার মোট ২৮ জন প্রশিক্ষণার্থী সাংবাদিকের হাতে সনদ তোলে দেয়া হয়।

ads

পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা ও কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন পিআইবি সমন্বয়ক ও প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম সৈকত।

জানা যায়, প্রশিক্ষণ কর্মশালায় গত ১৯ শে জুন থেকে ২১ জুন পর্যন্ত ৩ দিনব্যাপী কুমিল্লা জেলার ১৩ টি উপজেলার ২৮ জন সাংবাদিকদের মোবাইল সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ অংশ নেন।

ads

প্রশিক্ষণ কর্মশালায় ট্রেইনার ছিলেন সহকারী অধ্যাপক মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম বিভাগ ইউল্যাব ড. জামিল খান, পিআইবির পরিচালক মোহাম্মদ আফরাজুর রহমান, পিআইবি প্রশাসনের উপ-পরিচালক মো.জাকির হোসেন, সহকারী সম্পাদক (ফিচার) পিআইবি শাহেলা আক্তার, লিড মোবাইল জার্নালিস্ট বাংলাদেশ টাইমসের সাব্বির আহমেদ।

উক্ত প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ও সভাপ্রধান সাংবাদিকদের উদ্যেশে বলেন, সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নিরলস ভাবে কাজ করার জন্য আহবান করে ৩ দিনের মোবাইল সাংবাদিকতায় আবাসিক প্রশিক্ষণে প্রশিক্ষিত ২৮ জন সাংবাদিকের হাতে সনদ তুলে দেন।

ad

পাঠকের মতামত