34415

মিডিয়া স্বাধীনভাবে কাজ করবে: মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে অন্য পক্ষের হস্তক্ষেপ ছাড়াই মিডিয়াকে স্বাধীনভাবে কাজ করতে হবে। ২৯ মে রোববার মেলাকা বান্দার হিলিতে জাতীয় সাংবাদিক দিবস (হাওয়ানা) ২০২২ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার কখনো গণমাধ্যমকে কোনো প্রতিবেদন প্রকাশে বাধা দেয়নি। সরকার সবসময় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের প্রতি নজর রাখে এবং নির্ভুল, খাঁটি তথ্য প্রচারে সরকার মিডিয়াকে সহযোগিতা করে। কেলুয়ার্গা মালয়েশিয়া এবং দেশের উন্নয়নের স্বার্থে, আমি আশ্বাস দিতে পারি যে তথ্য প্রচারে সরকারের লুকানোর কিছু নেই। অনুষ্ঠানে যোগাযোগ ও মাল্টিমিডিয়া মন্ত্রী আনুয়ার মুসা ও মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার মিডিয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন ।

ads

মালয়েশিয়া-ইন্দোনেশিয়ান সাংবাদিক সমিতির (ইসোয়ামি) সভাপতি মোখতার হুসেন বলছেন, মিডিয়া অনুশীলনকারীদের সুরক্ষা ও প্রতিনিধিত্ব করার জন্য একটি বিশেষ সংস্থা প্রতিষ্ঠা করা দরকার।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে এ বিষয়ে আলোচনা চললেও তা বাস্তবে রূপ নেয়নি। মালয়েশিয়ায় অনেক (মিডিয়া-সম্পর্কিত) অ্যাসোসিয়েশন আছে কিন্তু কোনোটিই কাজ করে না।

ads

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ফ্রি মালয়েশিয়া টুডের ব্যবস্থাপনা সম্পাদক জসবন্ত সিং, মালয়েশিয়াকিনির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা প্রেমেশ চন্দ্রন, মিডিয়া মুলিয়া গ্রুপের সম্পাদক আজলান জাফর, জাতীয় সাংবাদিক জোহান জাফফার, ডেইলি এক্সপ্রেসের প্রধান সম্পাদক জুলহায়াতি জুলকিফলি, সাংবাদিকতা শিক্ষক সমিতির সভাপতি আহমদ মুরাদ মেরিকান।

ad

পাঠকের মতামত