34316

কুসিক নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের বিদ্রোহী ইমরান

নিউজ ডেস্কঃ কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরান।

বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা চেম্বার অব কমার্স মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

ads

মাসুদ পারভেজ খান ইমরান আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের প্রয়াত নেতা অধ্যক্ষ আফজাল খানের ছেলে।

মাসুদ পারভেজ ইমরান বলেন, ষাটের দশক থেকে আমার বাবা মরহুম অধ্যক্ষ আফজল খান আওয়ামী লীগের রাজনীতি করতেন। আমাদের রাজনৈতিক ক্যারিয়ার অনেক বড়। অসংখ্য নেতাকর্মী রয়েছেন। গত ১০ বছর ধরে সিটি করপোরেশন এলাকায় মানুষের যত ধরনের সমস্যা ছিল, তা সমাধান করা চেষ্টা করেছি।

ads

তিনি বলেন, কেন্দ্র থেকে যখন দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে তখন কুমিল্লার মানুষ হতাশ হয়েছে। পরবর্তীতে সাধারণ মানুষ থেকে শুরু করে আমার নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও এলাকার মুরব্বিদের পরামর্শে আমি মনোয়নপত্র দাখিল করি। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসানার নির্দেশে এবং দলীয় স্বার্থে দলের মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিচ্ছি।’

এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন ইমরান। নির্বাচন থেকে সরে না দাঁড়ানোর জন্য নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন। পরে তিনি নৌকা প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে নির্বাচনী কাজ করার নির্দেশনা দেন।

সংবাদ সম্মেলন শেষে মাসুদ পারভেজ খান ইমরান মনোনয়ন প্রত্যাহারের জন্য কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীর কার্যালয়ে যান।

উল্লেখ্য, কুমিল্লা সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ ২৭ মে। এরপর থেকে শুরু হবে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

ad

পাঠকের মতামত