34314

মুরাদনগরে বিকল্প কর্মসংস্থান হিসেবে অটোরিক্সা, গাভী ও চায়ের দোকান প্রদান

আরিফ গাজী: কুমিল্লার মুরাদনগরে ৪ জন দুস্থ, অসহায় ও গরিব মানুষের মাঝে উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে ‘‘ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান’’ শীর্ষক কর্মসূচীর আওতায় অটোরিক্সা, গাভী ও চায়ের দোকান প্রদান করা হয়েছে।

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বরে আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি অটোরিক্সা ও দুইটি গাভী বিতরণ করেন।

ads

পরে বিকেলে উপজেলার চাপিতলা গ্রামে চায়ের দোকানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ তমাল, মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কবির আহম্মেদ প্রমুখ।

ads

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে ‘‘ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান’’ শীর্ষক কর্মসূচীর আওতায় পূর্নবাসিত ভিক্ষুকদের নামের তালিকা করে ৪৫ হাজার ৫শত টাকা ব্যায়ে উপজেলার পদুয়া গ্রামের হালিম মিয়াকে একটি অটোরিক্সা, ৯০ হাজার ৫শত টাকা ব্যায়ে পীরকাশিমপুর গ্রামের বেগম জামেনা ও বাখরাবাদ গ্রামের বিলাশী বেগমকে পালন করার জন্য দুইটি গাভী এবং ৪৮ হাজার ৭শত ৮০ টাকা ব্যায়ে চাপিতলা গ্রামের সাহেরা বেগম কে একটি পূর্ণাঙ্গ চায়ের দোকান প্রদান করা হয়েছে।

ad

পাঠকের মতামত