34290

কুমিল্লা জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার হলেন সাইফুল ইসলাম

ডেস্ক রিপোর্টঃ বরুড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম ২০২২ সালে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে নির্বাচিত হয়েছেন। ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বরে বরুড়া উপজেলায় মাধ্যমিক শিক্ষা অফিসার হিসাবে যোগদান করেন তিনি। যোগদান করার পর থেকেই বরুড়া উপজেলাকে শিক্ষায় মডেল উপজেলা করার জন্য নানামূখী কার্যক্রম শুরু করেন। মানসম্মত শিক্ষা এবং কো-কারিকুলার অ্যাকটিভিটিস প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অনুশীলন করা বিশেষ করে শিক্ষায় তথ্য প্রযুক্তির ব্যবহার শতভাগ কার্যকর করার জন্য কাজ করে যাচ্ছেন। নকলমুক্ত ও শতভাগ পাশের হার নিশ্চিতকরণ লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি শিক্ষক-শিক্ষার্থী ও বরুড়ার সর্বস্তরের মানুষের নিকট জনপ্রিয় হয়ে উঠেছেন।

রাঙ্গামাটি জেলা লংগদু পার্বত্য উপজেলায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা থাকাকালীন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত তিনি।

ads

২০১৬ চট্টগ্রাম জেলা পর্যায়ে এবং ২০১৮ সালে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হন। সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য-প্রযুক্তি নিয়ে কাজ করেন তিনি। এক্সেস টু ইনফরমেশন (এটুআই) ২০১৭ সালে শিক্ষক সম্মেলনে এডুকেশন লিডারশীপ অ্যাওয়ার্ড ২০১৭ প্রদান করা হয় সাইফুল ইসলাম কে।

সাইফুল ইসলাম কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার হোসেনপুর গ্রামের আলী আহম্মদের সন্তান। ১৯৬৫ সালের ১৭ মার্চ সদর দক্ষিণ উপজেলার হোসেনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি এক পুত্র ও এক মেয়ে সন্তানের জনক। পুত্র কুমিল্লা ক্যাডেট কলেজে ও মেয়ে কুমিল্লা মডার্ণ হাই স্কুলে অধ্যায়নরত।

ads

সাইফুল ইসলাম বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন।এসএসসি ও এইচএসসি তে প্রথম বিভাগ পেয়ে উত্তীর্ণ হন। চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয় থেকে গণিত বিষয়ে অনার্স-মাস্টার্স শেষ করেন। অনার্সে দ্বিতীয় এবং মাস্টার্সে প্রথম শ্রেণী ফলাফল অর্জন করেন।শিক্ষাজীবন শেষ করে ১৯৯৪ সালে চাঁদপুর জেলা মতলব থানা প্রজেক্ট অফিসার হিসেবে যোগদান করেন।২০০৫ সাল থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে কাজ শুরু করেন।

ad

পাঠকের মতামত