32814

কুমিল্লা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্টঃ  কুমিল্লা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শিউলি রহমান তিন্নীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আইনশৃঙ্খলা কমিটির উপদেষ্টা সংরক্ষিত নারী আসনের সাংসদ আঞ্জুম সুলতানা সীমা, অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ, র‌্যাব-১১ কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন, সিনিয়র জেল সুপার শাহজাহান আহম্মেদ, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন, মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরী, ভোক্তা অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ আছাদুল ইসলামসহ অরো অনেকে। সভায় বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ads

সভায় জানানো হয়, গেল এক মাসে ১২৭টি ভ্রাম্যমান আদালতে ২৫৮টি মামলা দায়ের করা হয়। এসময় ৩৩ লাখ ৩৩ হাজার ৫০০টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর আগের মাস ফেব্রুয়ারিতে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছিলো ১৮২টি। মামলা ছিলো ৪১৫টি ও জরিমানা ৪৬ লাখ ১০ হাজার ৫৫০ টাকা।
মাদকবদ্রব্য ও চোরাচালান বিরোধী ও টাস্কফোস অভিযান ছিলো গেল এক মাসে জেলা টাস্কফোর্সের ১৮টি অভিযানে আট মামলায় আটজন গ্রেপ্তার ও ৩৩ লাখ ৮০ হাজার ৫০০ টাকার মালামাল জব্দ করা হয়। জেলা পুলিশের তিন হাজার ২২৬ অভিযানে ২১১ মামলায় ২৪৮জন গ্রেপ্তার ও দুই কোটি ৪৩ লাখ ৩২ হাজার ১০০ টাকার মালামাল জব্দ করা হয়। বিজিবি এক হাজার ৭৬৫ অভিযানে ২২৯ মামলা করে। জব্দ করা হয় চার কোটি ৯৭ লাখ ৩৮ হাজার ৭৯০ টাকার মালামাল। র‌্যাব-১১ গেল এক মাসে ৪৫ অভিযানে ৪৫ মামলায় ৬৮ জনকে গ্রেপ্তার করে। এসময় দু কোটি ৩৩ লাখ ৫২ হাজার ১২০ টাকা মূল্যও মালামাল জব্দ করে। তাছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, বন বিভাগ, কাস্টমস ও ভ্যাট কার্যালয়ের অভিযান রয়েছে। এদিকে গেল এক মাসে জেলায় একটি ডাকাতি, তিনটি খুন, ১৪টি চুরি, নয়টি অস্ত্র মামলা ১২টি চোরাচালান ২৭৫টি মাদকদ্রব্য মামলাসহ ৪৬৩টি অপরাধ সংগঠিত হয়েছে।

ads
ad

পাঠকের মতামত