31729

“যুবসমাজকে মাদকের করালগ্রাস থেকে রক্ষায় মাদকের মূল হোতাদের শাস্তির আওতায় আনতে হবে।” – সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী

চট্টগ্রাম: মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন, মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন, মাদক অন্যান্য বিভিন্ন গুরুতর অপরাধে মানুষকে প্রভাবিত করে। একবিংশ শতাব্দীতে যুবসমাজের নৈতিক অবক্ষয়ের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। মাদকের সহজলভ্যতার কারণে তরুণরা সহজেই আসক্ত হয়ে পড়ছে। আমাদেরকে মনে রাখতে হবে যে, তরুণরাই জাতির প্রাণশক্তি। তরুণরা বিপথগামী হলে জাতি কখনোই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে না। তাই এখনই এ বিষয়ে সোচ্চার হতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা আশাব্যঞ্জক, তবে মাদকের উৎস ও সরবরাহকারীদের দৌরাত্ম বন্ধ করতে না পারলে ছোট ছোট অভিযান পরিপূর্ণ সফলতা আনতে পারবে না। তাই যুবসমাজকে মাদকের করালগ্রাস থেকে রক্ষায় মাদকের মূল হোতাদের শাস্তির আওতায় আনতে হবে। সরকারের পাশাপাশি ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনকে মাদক নির্মূলে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে।

ads

১২ই মার্চ, ২০২২ চট্টগ্রামের জামিয়াতুল ফালাহ্ জামে মসজিদ ময়দানে ‘যৌতুক ও মাদক বিরোধী মহাসমাবেশে’ উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান নওফেল। সভাপতিত্ব করেন পীরে তরিক্বত মাওলানা আবুল কাশেম নুরী।

ads
ad

পাঠকের মতামত