31580

ভ্যাকসিন নিলে কুয়েত প্রবাসীদের লাগবে না করোনা নেগেটিভ সনদ

আন্তর্জাতিক ডেস্কঃ দুই ডোজ ভ্যাকসিন নিলে কুয়েত প্রবাসীদের বাংলাদেশে ভ্রমণকালে করোনা পরীক্ষার পিসিআর নেগেটিভ সনদের বাধ্যবাধকতা তুলে নিয়েছে বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। সরকারের সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের সাধুবাদ জানিয়েছেন কুয়েত প্রবাসীরা।

সম্প্রতি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

ads

বেবিচক কর্তৃপক্ষ জানিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত যে কোনো টিকার পূর্ণ ডোজ যারা নিয়েছেন তাদের বাংলাদেশ প্রবেশ করতে করোনার পরীক্ষা করতে হবে না। তবে যাত্রীদের ভ্যাকসিন গ্রহণের প্রমাণস্বরূপ ভ্যাকসিন সনদ সঙ্গে রাখতে হবে।

তবে যেসব যাত্রী এক ডোজ কিংবা কোনো ভ্যাকসিন নেননি, তাদের বাংলাদেশে প্রবেশ করতে হলে ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকতে হবে।

ads

তাছাড়া বাংলাদেশ থেকে বিদেশে যেতে তথা কুয়েত প্রবেশে দুই ডোজ টিকা নেওয়া যাত্রীরও করোনা পরীক্ষারও বাধ্যবাধকতা থাকছে না। শুধুমাত্র যাত্রীরা যে দেশে যাবেন, সে দেশের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

সরকারের যুগোপযোগী পদক্ষেপের প্রশংসা করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

এছাড়া ইতোমধ্যেই কুয়েত সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ ঘোষণা করেছেন, আগামী ১৩ মার্চ থেকে কুয়েত যাওয়া যাত্রীরা দুইডোজ ভ্যাকসিন গ্রহণ করলে তাদের কুয়েত প্রবেশে আর কোনো বাধা থাকবে না, লাগবে না করোনার পিসিআর পরীক্ষার সনদ। তবে টিকা প্রদানের সনদ অবশ্যই বিমানবন্দরে দেখাতে হবে।

ad

পাঠকের মতামত