31224

রিয়ালের কষ্টের জয়ের দিনে ইব্রাহিমোভিচকে ছুঁলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্কঃ লা লিগায় এই বছর এখনও জয়ের মুখ দেখেনি রিয়াল মাদ্রিদের প্রতিবেশী রায়ো ভায়েকানো। রিয়ালের বিপক্ষে সেই হতাশা কাটানোর সুযোগ ছিল! কিন্তু নিজেদের ব্যর্থতা আর করিম বেনজিমার শেষ মুহূর্তের গোলে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে ভায়েকানো।

৮৩ মিনিটে একমাত্র গোলটি করেছেন বেনজিমা। ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে ওয়ান-টু করেছিলেন ফরাসি ফরোয়ার্ড। ব্রাজিলিয়ান তারকার রিটার্ন পাসে দিলে খালি নেটে বল জড়িয়েছেন বেনজিমা। প্রথমার্ধে অবশ্য অফসাইডের কারণে একটি গোল বাতিলও হয় রিয়ালের।

ads

তবে প্রতিপক্ষ রায়ে ভায়েকানোও গোলের বেশ কিছু সুযোগ পেয়েছিল। ফরোয়ার্ড সের্জি গার্দিওলার আট প্রচেষ্টার অনেকগুলো ছিল হেডে। কিন্তু একটিও কাজে লাগাতে পারেননি। ৮০ মিনিটে কুর্তোয়ার ভালো পরীক্ষা নেন অসকার ত্রেহো ও আলভারো গার্সিয়াও। দুবারই তাদের গোল প্রচেষ্টা অসাধারণ দক্ষতায় রুখে দিয়েছেন রিয়াল মাদ্রিদ গোলকিপার।

ভায়েকানো গোলপিকার লুকা জিদানও কম ছিলেন না। রিয়াল কিংবদন্তি জিনেদিন জিদানের ছেলে পুরো ম্যাচেই সাবেক ক্লাবের বিপক্ষে আলো ছড়িয়েছেন। দারুণ সেভে হতাশ করেছেন মার্কো আসেনসিওকেও।

ads

এই জয়ের পর ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো রিয়াল মাদ্রিদ। দুইয়ে থাকা সেভিয়ার চেয়ে ব্যবধান বেড়ে দাঁড়ালো ৯-এ।

এদিকে রিয়ালের কষ্টের জয়ের দিনে লিগ ওয়ানে আলো ছড়িয়েছেন কিলিয়ান এমবাপ্পে। তার জোড়া গোলে অবনমন শঙ্কায় থাকা সেঁত এতিয়েনকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। এর মধ্যে প্রথম দুটি গোলেই অ্যাসিস্ট ছিল মেসির।

১৬ মিনিটে বুয়াঙ্গার গোলে পিএসজিকে স্তব্ধ করে দিয়েছিল সেঁত এতিয়েন। অবশেষে ৪২ মিনিটে মেসির দারুণ এক পাসে পিএসজিকে সমতায় ফেরান এমবাপ্পে। বিরতির পর স্কোর ২-১ করতেও সময় লাগেনি তার। ৪৭ মিনিটে মেসির অ্যাসিস্টেই স্কোর ২-১ করেছেন ফরাসি ফরোয়ার্ড। ৫২ মিনিটে তৃতীয় গোলটি করেছেন দানিলো। তাতে অ্যাসিস্ট ছিল এমবাপ্পের। এদিন দুই গোল করে মাইলফলকও ছুঁয়েছেন ফরাসি তারকা। পিএসজির হয়ে জ্লাতান ইব্রাহিমোভিচের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন। দুজনের গোল-১৫৬।

ad

পাঠকের মতামত