30973

কাতার বিশ্বকাপ দেখতে রেকর্ড সংখ্যক মানুষের আবেদন

স্পোর্টস ডেস্ক: দেখতে দেখতে এসে গেল বিশ্বকাপ। আগামী নভেম্বরে কাতারে বসতে চলেছে বিশ্বকাপের আসর। বিশ্বের প্রতিটি মানুষ নেইমার মেসি রোনাল্ডো এমবাপ্পেদের খেলা দেখার জন্য উৎসুক হয়ে আছেন। বিশ্বের অসংখ্য মানুষ টিভিতে খেলা দেখবেন। কিন্তু মাঠে বসে এবার বিশ্বকাপ খেলা কতজন উপভোগ করবেন তা এই মুহূর্তে দেওয়া না গেলেও, বিশ্বকাপ দেখার জন্য প্রায় ১ কোটি ৭০ লাখ টিকিটের আবেদন জমা পড়ে গেছে। এরমধ্যে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার জন্য ১৮ লাখ মানুষ আবেদন করেছেন।

কিছুদিন আগে প্রথম ধাপের বিশ্বকাপে স্টেডিয়ামে প্রবেশের টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে ফিফা। ফিফার এই ঘোষণার পর টানা তিন সপ্তাহ ধরে চলেছে লটারির মাধ্যমে টিকেটের আবেদনের প্রক্রিয়া। এই প্রক্রিয়া শেষ হয়েছে গত ৮ ফেব্রুয়ারি। এই প্রক্রিয়ার পর কর্তৃপক্ষ দেখেছে বিশ্বকাপের খেলা দেখার জন্য ১ কোটি ৭০ লাখ টিকেটের আবেদন করেছে মানুষ। সবচেয়ে বেশি আবেদন করেছেন আয়োজক দেশ কাতার থেকে। ফাইনাল ম্যাচ দেখার জন্য আবেদন করেছেন ১৮ লাখ মানুষ। এবারের ফাইনাল হবে লুসাইল স্টেডিয়ামে।

ads

আন্তর্জাতিক দর্শকদের জন্য ফাইনালের টিকিটের মূল্য:

আন্তর্জাতিক দর্শকদের জন্য ফাইনালের টিকিট এর মূল্য ধরা হয়েছে ৬০০ মার্কিন ডলার।

ads

কাতার বাসীদের জন্য টিকিটের মূল্য:
কাতার বাসীদের জন্য এবং সেখানকার অভিবাসীদের জন্য টিকিটের সর্বনিম্ন মূল্য ১১ মার্কিন ডলার।

বিশ্ব ফুটবলে টিকিটের মূল্য বাজার হল:
বিশ্বে ফুটবলের টিকিটের বাজার মূল্য হল- ভারত, আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এসব দেশ থেকেও টিকেটের প্রচুর আবেদন জমা পড়েছে।

ad

পাঠকের মতামত