28542

কিডনি রোগে আক্রান্ত হতদরদ্রি রহমত বাঁচতে চায় !

লাকসাম প্রতিনিধিঃ সুন্দর এই পৃথিবীতে আগের মতো স্বাভাবীক জীবন নিয়ে বাঁচার আকুতি জানিয়েছেন মোঃ রহমত উল্ল্যাহ (৩৫)। দয়া করে আমাকে বাঁচান। মানবতার এই জগৎ থেকে বীনা চিকিৎসায় বিদায় নিতে চান না তিনি। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না’। এমনই এক আকুতি জানিয়েছেন লাকসাম উপজেলা কান্দিরপাড় ইউনিয়নের উত্তর পশ্চিমগাঁও (আমুদা) গ্রামের মোবারক উল্লাহর ছেলে রহমত উল্ল্যাহ।

সহায়-সম্বলহীন রহমত উল্ল্যাহ র্দীঘদিন ধরে দুরারোগ্য কিডনী রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন। র্বতমানে তিনি ঢাকা কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসোস্ ইন্সটটিউিটের চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। তার জীবন সংকটাপন্ন। চিকিৎসকের পরিক্ষা অনুযায়ী তাঁর দু’টো কিডনী বিকল। তাকে সপ্তাহে কমপক্ষে ৩দিন কিডনী ডায়ালাইসিস (হোম ডায়ালাইসিস) করতে হয়। একবার ডায়ালাইসসি (হোম ডায়ালাইসসি) করতে সরকারিভাবে প্রতিটি প্যাকেজে দৈনিক ২৫০০ টাকা খরচ হয়।

ads

চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে পৈত্রিক সুত্রে প্রাপ্ত শেষ সম্বল জমিজমা বিক্রি করে এখন নিঃস্ব। কিডনীর এই ব্যয় বহুল চিকিৎসা চালাতে গিয়ে তিনি র্সবশান্ত হয়ে পড়েছেন। আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীদের সাহায্য-সহযোগীতায় এতদিন চিকিৎসা চলছিল। যতদিন বেঁচে থাকবেন, ততদিন তাকে ডায়ালাইসিস করার পরার্মশ দিয়েছেন চিকিৎসকরা। সে মতে প্রতি সপ্তাহে তার চিকিৎসা ও ওষুধ বাবদ ৭ হাজার ৫০০ টাকার প্রয়োজন হয়। তাই দিনমজুর রহমত উল্ল্যাহ পক্ষে এ অর্থ যোগাড় করা সম্ভব হচ্ছে না। তার সুচিকিৎসার জন্য আরো প্রায় ২০-২২লাখ টাকার প্রয়োজন।

দুরারোগ্য রোগে আক্রান্ত হওয়ার সত্যতা নিশ্চিত করে কান্দিরপাড় ইউনিয়ন পরিষদের ৬নং ওর্য়াড সদস্য মোঃ মনির হোসেন সুমন বলেন, সকলের আর্থিক সহযোগীতায় বেঁচে যেতে পারে অসহায় রহমত উল্ল্যাহ ।

ads

রহমত উল্ল্যাহ জানান, তিনি সংসারের একমাত্র উর্পাজনক্ষম ব্যক্তি । বর্তমানে বিপুল অর্থ ব্যয়ে ডায়ালাইসিস করা ও ওষুধ ক্রয় অসম্ভব হয়ে পড়েছে। তিনি আরো জানান, কিডনী প্রতিস্থাপন করতে অন্তত ২০-২২ লাখ টাকা প্রয়োজন।

পিতা মোবারক উল্লাহ জানান, আমার ছেলের চিকিৎসার  জন্য অনেক টাকার প্রয়োজন। মানবিক কারনে চিকিৎসা ব্যয়ে আর্থিক সহায়তা চেয়ে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল ও সেবার্ধমী প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন হতদরিদ্র পরিবার। আপনাদের মহানুভবতার কারণে বেঁচে যেতে পারে একটি জীবন-একটি পরিবার।

সাহায্য পাঠানোর-
মোঃ রহমত উল্ল্যাহ,
হিসাব নং-২০৫০১৩৯০২০৩৬১২৭০১
ইসলামী ব্যাংক, লাকসাম শাখা।
বিকাশ ও যোগাযোগের মোবাইল নং-০১৮১৭-৭৮৫৫৬৭।

ad

পাঠকের মতামত