26686

মৃত্যুবার্ষিকীতে তারেক মাসুদ-মিশুক মুনীরকে স্মরণ

ডেস্ক নিউজ: মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা আরিচা মহাসড়কে তারেক মাসুদ-মিশুক মুনীরের ১০ম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) বেলা ১১ টায় মানিকগঞ্জ প্রেসক্লাব, বারসিক ও মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদের আয়োজনে মানববন্ধন, দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

ads

এ কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মেনে নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লবের সভাপতিত্বে বক্তব্য রাখেন তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক রিপন আনসারী, ঘিওর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাম প্রসাদ সরকার দীপু, বারসিক প্রতিনিধি সুবীর সরকার, বারসিকের গবেষক নজরুল ইসলাম প্রমুখ।

ads

বক্তারা নিহত তারেক মাসুদ-মিশুক মুনীরের দুর্ঘটনা কবলিত স্থানে তাদের স্মরণে একটি ভাষ্কর্য নির্মাণ ও ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া সড়ক চার লেনসহ রেললাইন নির্মাণের দাবী জানান।

মানববন্ধন শেষে তারেক মাসুদ-মিশুক মুনীর দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাদদেশে পুষ্পস্তবক অর্পণ ও বৃক্ষরোপণ করা হয় এবং ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরী বাসস্ট্যান্ডে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট সকালে ‘কাগজের ফুল’ সিনেমার সুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফেরার পথে প্রখ্যাত চলচ্চিত্র নিমার্তা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জন জোকা এলাকায় দুর্ঘটনায় নিহত হন।

ad

পাঠকের মতামত