21203

কুমিল্লার লালমাইতে কৃষক দম্পতিকে মারধরের অভিযোগ

লালমাই প্রতিনিধি: কুমিল্লার লালমাই উপজেলার বেলঘর দক্ষিণ ইউনিয়নে আলী আক্কাছ নামের জনৈক দরিদ্র কৃষক ও তার স্ত্রীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। রবিবার (২৫ এপ্রিল) রাতে বেলঘর দক্ষিণ ইউনিয়নের জালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী সূত্র জানায়, বেলঘর দক্ষিণ ইউনিয়নের জালগাঁও গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে আলী আক্কাছের সাথে পৈত্রিক সম্পত্তি নিয়ে একই বাড়ির মৃত আব্দুর রহিমের ছেলে সবুজ এবং মৃত মকবুল আহম্মদের ছেলে আব্দুল ওহাব ও শাহজাহানের বিরোধ চলছে। তারা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন প্রক্রিয়ায় আলী আক্কাছের পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা করে আসছে। এ বিষয়ে কুমিল্লার ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতে ৭৭১/২০১৯ নং মামলা বিচারাধীন রয়েছে। আদালতের বিচার উপেক্ষা করে সম্প্রতি উল্লেখিত ব্যক্তিগণ আলী আক্কাছের পৈত্রিক বসত বাড়ির উপর দিয়ে চলাচলের রাস্তা বানানোর চেষ্টা করলে আলী আক্কাছ বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে তারা আলী আক্কাছকে মারধর এবং বসত বাড়িতে অগ্নিসংযোগের হুমকি দেয়। এ বিষয়ে গত ১০ এপ্রিল লালমাই থানায় লিখিত অভিযোগ করেন আলী আক্কাছ। ফলে তারা তার উপর আরো বেশি ক্ষুব্ধ হয়ে যায়। এর জের ধরে গত রবিবার (২৫ এপ্রিল) রাতে আলী আক্কাছকে বাড়ি থেকে ডেকে নিয়ে ইয়াকুব মিয়ার ছেলে সবুজ, সোহাগ এবং লাল মিয়ার ছেলে মনির হোসেন ও তাদের সহযোগীরা তাকে বেধড়ক মারধর করে। পরে আলী আক্কাছের স্ত্রী-সন্তান এগিয়ে এলে উল্লেখিত ব্যক্তিগণ তাদেরকেও মারধর করে। বর্তমানে আলী আক্কাছ ও তার স্ত্রী লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

ads

এ বিষয়ে অভিযুক্তদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ইউপি সদস্য হুমায়ুন কবির বলেন, ‘দীর্ঘদিন ধরে উভয়পক্ষের মাঝে বিরোধ চলছে। রবিবার রাতে আলী আক্কাছকে মারধর করা হয়েছে শুনেছি। তিনি সুস্থ্য হলে পুনরায় সামাজিক ভাবে বসে বিষয়টি মীমাংসার চেষ্টা করবো।’

ads

ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান জানান, উভয়পক্ষ তার দ্বারস্থ হলে তিনি বিরোধ নিরসনের চেষ্টা করবেন৷

ad

পাঠকের মতামত