17577

টিকা নিয়েছি নিজের জন্য, ছবি তোলার জন্য নয়: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের টিকা সবাইকে নেয়ার আহ্বান জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন: আমি টিকা নিয়েছি নিজের জন্য, ছবি তুলে কাউকে দেখানোর জন্য নয়।

বুধবার অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী। সভা শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ads

‘আপনি টিকা নিয়েছেন কিনা? নিয়ে থাকলে টিকা নেয়ার মুহূর্তের একটা ছবি দেয়া যাবে কিনা?’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন: আমি গতকাল টিকা নিয়েছি। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল কেন্দ্র থেকে টিকা নিয়েছি। কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। তবে ছবি তুলিনি। এটা আমি পছন্দ করি না। কারণ টিকা নিয়েছি নিজের জন্য, ছবি তোলার জন্য নয়।

টিকা নেয়ার সময়ের অনুভূতি সম্পর্কে তিনি বলেন: ‘একটা ইনজেকশন নেয়ার সময় যেমন লাগে তেমনই লেগেছে। ছোট বেলায় অনেক টিকা নিয়েছি। জ্বর আসত, ব্যথা হতো। এবার তেমন কিছুই হয়নি। জ্বরও আসেনি। ব্যথাও হয়নি। ভালো আছি। মেহেরবানি করে আপনারা সবাই টিকা নেন।’

ads

হাসপাতালে ভিড় করে অনেকেই টিকা নেওয়ার ছবি তুলেছেন। এই বিষয়টির সমালোচনা করে অর্থমন্ত্রী বলেন: দেখলাম সবাই টিকা নিচ্ছে ছবি দেখানোর জন্য। আমি রেকর্ড রাখতে চাই না, কারণ এটা সুখকর খবর না। অনেক মানুষ জীবন হারিয়েছেন। আমি বিষয়টা কনস্ট্রাকটিভভাবে দেখতে চাই।

‘আপনার (অর্থমন্ত্রী) টিকা নেয়া ছবি দেখলে অন্যরাও টিকা নেয়ার জন্য আগহী হতো’, সাংবাদিকদের এই কথার পরিপ্রেক্ষিতে তিনি বলেন: আপনারা আমার এই খবরটা পৌঁছে দেন যে, টিকা নিলে নিজের জীবন বাঁচবে, অন্যদেরও বাঁচতে সহায়তা করা হবে।

অর্থমন্ত্রী বলেন: আমি যে টিকা নিলাম, এর ফলে আমার উপকার হবে আশা করি। ঠিক তেমনিভাবে প্রত্যাশা করি এই টিকা দেয়ার কারণে আমি অন্য কাউকে আক্রান্ত করব না। কারণ ভাইরাসটি মানুষ দ্বারা একজন থেকে আরেকজনের মধ্যে যায়। যদি সবাই টিকা নিয়ে নেন, তাহলে কারো মধ্যে ভাইরাস ছড়াতে পারবে না। সেজন্য আমার অনুরোধ, সবাই মেহেরবানি করে টিকা নেবেন। সব দেশেই টিকা নিচ্ছে। আমরা নেব না কেন?

ভার্চুয়াল থেকে অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক সরাসরি কবে থেকে শুরু হবে জানতে চাইলে মন্ত্রী বলেন: অবশ্যই সবাই যদি টিকা নেন, আমার সঙ্গে যারা থাকেন, তারা টিকা নিলে আমরা সরাসরি কাজ করব।

ad

পাঠকের মতামত