15064

উদাহরণ সৃষ্টি করলেন ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট: সরকারের পক্ষ থেকে বরাদ্দ পাওয়া গাড়ি ফেরত দেয়ার নজির বাংলাদেশে খুব একটা দেখা যায় না। এক্ষেত্রে ব্যতিক্রমী এক উদাহরণ সৃষ্টি করলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি দুটি গাড়ি ফেরত দিয়েছেন। এর মধ্যে একটি হচ্ছে পরিবহন পুল থেকে বরাদ্দ পাওয়া টয়োটা করোলা হাইব্রিড মডেলের একটি গাড়ি এবং অপরটি, পদ্মাসেতু নির্মাণ প্রকল্প পরিদর্শনের কাজে বরাদ্দ পাওয়া একটি জিপ।

ads

রোববার রাতে গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের টিপু জানান, ‌‌পরিবহন পুল থেকে স্যারকে (ওবায়দুল কাদের) টয়োটা করোলা হাইব্রিড মডেলের একটি গাড়ি বরাদ্দ দেয়া হলেও তিনি গত এক বছর ধরে এটি ব্যবহার করেন না। গাড়িটি পুলেই পড়ে আছে। তাই এটি ফেরত দেয়া হয়েছে।

এ ছাড়া পদ্মাসেতু নির্মাণ প্রকল্প থেকে নিয়মিত সেতু পরিদর্শনে যাওয়ার জন্যও মন্ত্রীকে একটি জিপগাড়ি বরাদ্দ দেয়া হয়। এটিতে করে সেখানে তিনি প্রতি শুক্রবারে যেতেন। কিন্তু করোনার কারণে এখন আর যান না। তাছাড়া সেতু প্রকল্পের কাজও শেষ পর্যায়ে। তাই সেটিও ফেরত দেয়া হয়েছে, যোগ করেন তিনি।

ads

পরিবহন পুল থেকে এক বা দুই বছর আগে ২০ জন মন্ত্রীর জন্য ২০টি বিএমডাব্লিউ বরাদ্দ দেয়া হয়েছিল জানিয়ে তিনি আরো বলেন, তখন স্যারের নামেও একটি বিএমডব্লিউ বরাদ্দ দেয়া হয়। কিন্তু তিনি সেটি না নিয়ে ফেরত দিয়েছিলেন।

ad

পাঠকের মতামত