14445

ধর্মীয় শিক্ষার সাথে মাদ্রাসাগুলোতে আধুনিক পাঠদানে গুরুত্ব দিন : মেজর (অব.) মোহাম্মদ আলী

নিজস্ব প্রতিবেদক: দাউদকান্দি উপজেলার সকল মাদ্রাসা এবং ইসলামিক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে, শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষার সাথে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে আধুনিক শিক্ষা পাঠদানের গুরুত্ব আরোপ করেন।

সোমবার (০২ নভেম্বর ২০২০) দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের বড়গোয়ালী গ্রামে “দারুস সুন্নাহ আইডিয়াল মাদ্রাসা” উদ্বোধন অনুষ্ঠানে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) এ কথা বলেন।

ads

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দারুস সুন্নাহ আইডিয়াল মাদ্রাসা উপদেষ্টা ডা: মোঃ মহিউদ্দিন সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন, বড়গোয়ালী গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক হাজী মোঃ মফিজ উদ্দিন প্রধান, সুন্দলপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মাসুদ আলম সহ দাউদকান্দি উপজেলা ও সুন্দলপুর ইউনিয়নের আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, অত্র মাদ্রাসার শিক্ষক ও মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ।

ads

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী(অব.) বলেন, ধর্মীয় অনুশাসন প্রতিষ্ঠায় মাদ্রাসা শিক্ষার কোন বিকল্প নেই’।তবে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে গেলে ধর্মীয় শিক্ষার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীকে বাংলা, অংক, ইংরেজি ও সমসাময়িক বিষয়ে সমান জ্ঞান থাকা আবশ্যক। এসময় তিনি উপস্থিত মাদ্রাসার সকল শিক্ষকদের অনুরোধ জানান যেন শিক্ষার্থীদেরকে সব বিষয়ে সমান গুরুত্ব দিয়ে পাঠদান করা হয়।

মেজর মোহাম্মদ আলী এসময় আরো বলেন, বিশ্বের যত বড় বড় ইসলামীক স্কলার আছে তারা সকলেই আধুনিক জ্ঞান-বিজ্ঞানের পরিপূর্ণ জ্ঞান লাভ করে, সমাজ এবং বিশ্বের মাঝে ইসলাম ধর্মের প্রসার এ কাজ করে আসছেন।

পরিশেষে তিনি, সদ্য সমাপ্ত দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিয়ে তাকে পুনরায় নির্বাচিত করায়, উপস্থিত গ্রামবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ad

পাঠকের মতামত