9947

কুমিল্লা শহরে ছিনতাইকারীর উৎপাত,হাতিয়ে নিয়েছে নগদ ৮০ হাজার টাকা

কুমিল্লা শহরের প্রাণকেন্দ্র কান্দিরপাড়-মনোহরপুর এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে ইঞ্জিনিয়ার জামাল খান (৪২) নামে এক কম্পিউটার ব্যবসায়ী আহত হয়েছেন। ছিনতাইকালে নগদ ৮০ হাজার টাকা নিয়ে যায় ও শরীরে ছুরিকাঘাতে জখম করে।
মঙ্গলবার ৩০ জুন দুপুর ২.৩০ মিনিটের সময় দিন-দুপুরে নগরীর কান্দিরপাড়-মনোহরপুর এলাকায় এ ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। ব্যবসায়ী জামাল খান জানান, প্রতিষ্ঠানে কাজ শেষে নিউ মার্কেটের সামনে থেকে আমি অটো যোগে রাজগঞ্জ যাওয়ার জন্য অটোতে উঠি। তখন ওই অটোতে আগে থেকে ৩ জন ছিনতাইকারী যাত্রীবেসে বসে ছিল, অটো রিক্সাটি মাতৃ ভান্ডারের সামনে আসার পর ছিনতাইকারী দল আমাকে ছুরি দিয়ে আজ্ঞাত করে রক্তাক্ত জখম-ত করে এবং আমার সাথে থাকা নগদ ৮০ হাজার টাকা নিয়ে যায় এবং এক পর্যায়ে আমাকে অটোরিক্সা থেকে সোনালী ব্যাংকের আগে ধাক্কা মেরে নিচে ফেলে দেয়। পরে ছিনতাই কাজে ব্যবহারিত অটো-রিক্সা ও ছিনতাইকারী চক্রের ৩ সদস্য সহ রাজগঞ্জের দিকে পালিয়ে যায়।
এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় ব্যবসায়ী জামাল খাঁন অজ্ঞাতনামা একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশের এস আই শামীম ঘটনাস্থল পরিদর্শন করেন। ব্যবসায়ী জামাল খান বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) কুমিল্লা জেলা শাখার পরিচালক ও নিউ মার্কেটে জে কে টেকনোলজিস বিডি এর স্বত্ত¡াধিকারী। তাঁর গ্রামের বাড়ী আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের রঘুরামপুর (বড়বাড়ী)।
অনেক দিন ধরে কুমিল্লা শহরে ছিনতাইকারীর উৎপাত চলছে। নগরীর প্রাণ কেন্দ্র কান্দিরপাড়, রাজগঞ্জ ও চকবাজারস্থ এলাকা সহ নগরীতে অটো রিক্সা চালক ও যাত্রী সেজে ছিনতাইকারী সদস্যরা ছিনতাই করে আসছে। কান্দিরপাড় থেকে যাত্রী ও চালক সেজে অতীতে ছিনতাই করেছে এমন উল্লেখ্যযোগ্য জায়গাগুলো হলো কুমিল্লা ষ্টেডিয়াম থেকে ঈদগাহ মোড় এবং মাতৃভান্ডার থেকে মনোহরপুর সোনালী ব্যাংক মোড়। এই দুটি স্পর্টে অধিকাংশ সময় ছিনতাই হয়ে থাকে।

ads
ad

পাঠকের মতামত