5040

ব্রাহ্মণপাড়ার পরিবার পরিকল্পনা পরিদর্শকদের বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় পরিবার পরিকল্পনা পরিদর্শক, ফার্মাসিষ্ট ও পরিবার পরিকল্পনা সহকারীদের অবসর ও বদলী জনিত কারণে বিদায় এবং বরণ অনুষ্ঠান গতকাল সোমবার দুপুরে উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ফারুক আহাম্মেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিবার পরিকল্পনা উপ পরিচালক মো. মাহবুবুল করিম।

ads

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, এক সময় গ্রামের মানুষ পরিবার পরিকল্পনা সম্পর্কে বুঝতো না জানতো না। মহল্লায় ও বাড়ী ঘরে পরিবার পরিকল্পনা কর্মীরা মা বোনদের কাছে গেলে গ্রামের মানুষ পরিবার পরিকল্পনা কর্মীদের সহযোগীতা করতো না। ওই সময়ের শ্বশুড়, শ্বাশুড়িরা তাদের ছেলের বৌ ও মেয়েদের সাথে পরিবার পরিকল্পনা কর্মীদের কথা বলতে দিতোনা৷ এখন গ্রামের মানুষ পরিবার পরিকল্পনা সম্পর্কে সচেতন হয়েছে। পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও কর্মীদের পেলে তারা আত্মীয় সূলভ আচরণ করে, সম্মান করে, খাতির করে এবং আপ্যায়ন করে। সবটুকুই সম্ভব হয়েছে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও সদস্যদের আন্তরিকতা ও সুন্দর সেবা প্রদানের মাধ্যমে।

অনুষ্ঠান পরিচালনা করেন পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মোশারফ হোসেন লিটন।

ads

এসময় উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা পরিদর্শক আক্তার খান চৌধুরী, আব্দুল হান্নান, জুবায়ের হোসেন, আনিসুর রহমান, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এনামুল হক।

অনুষ্ঠানে অবসর গ্রহনকারী পরিবার পরিকল্পনা পরিদর্শিকা আয়েশা বেগম, জাহানারা বেগম, হিরনা বেগম, পরিবার পরিকল্পনা সহকারী আসমা বেগম, মেহেরুনেছা, নিলুফা আক্তার, আফিয়া বেগম, নূরজাহান বেগম, ঝুনু রানী শীল, কাজী সালেহা বেগম বিলকিছ আক্তার, শিবিয়া বেগম , অফিস সহায়ক মো. আব্দুল অহেদকে ক্রেস্ট ও বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে বিদায় জানানো হয়।

এছাড়াও ব্রাহ্মণপাড়া থেকে অন্য উপজেলায় বদলী হওয়ায় পরিবার পরিকল্পনা ফার্মাসিষ্ট শেফালী আক্তার, পরিবার পরিকল্পনা সহকারী সামছুন্নাহার বেগম, আয়া মোসা. ইয়াছমিন আক্তারকে একই ভাবে বিদায় জানানো হয়।

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন৷

ad

পাঠকের মতামত