34775

জন্মদিনে মায়ের পা ধুয়ে দিলেন মোদি

আন্তর্জাতিক ডেস্কঃ মা হিরাবেন মোদির জন্মদিনে ভারতের গুজরাট রাজ্যের গান্ধীনগরে তাঁর বাসভবনে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থানীয় সময় আজ শনিবার তিনি সেখানে যান। এ খবর জানিয়েছে এনডিটিভি।

মোদি সেখানে মায়ের পা ধুয়ে দিয়েছেন। মায়ের আশীর্বাদ নিয়েছেন। ১৯২৩ সালের ১৮ জুন হিরাবেন মোদি জন্মগ্রহণ করেন। আজ ১৮ জুন তিনি ১০০ বছরে পা রেখেছেন। জন্মদিনে আশীর্বাদ নেওয়ার পর মোদি তাঁর মাকে নিয়ে আবেগঘন একটি লেখা লেখেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তা শেয়ারও করেন তিনি।

ads

মোদি লিখেছেন, ‘“মা” নিছক একটি শব্দ নয়। “মা” শব্দের সঙ্গে আবেগ জড়িত। আজ ১৮ জুন আমার মা হিরাবেন ১০০ বছরে পা রেখেছেন। এই বিশেষ দিনে আমি মায়ের প্রতি আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।’

টুইটে শেয়ার করা মোদির ওই লেখায় আরও রয়েছে, ‘আমার মা হিরাবেন শতবর্ষে পদার্পণ করেছেন। আজ, আমি অত্যন্ত আনন্দিত এবং সৌভাগ্যবান। আমার বাবা বেঁচে থাকলে তিনিও গত সপ্তাহে তাঁর শততম জন্মদিন উদ্‌যাপন করতেন। ২০২২ একটি বিশেষ বছর। কারণ, আমার মায়ের শতবর্ষী বছর শুরু হচ্ছে এবং আমার প্রয়াত বাবা তাঁর শতবর্ষ পূর্ণ করবেন।’

ads

মোদি আজ গুজরাটে সফর করবেন। তিনি বরোদায় একটি সমাবেশে অংশ নেবেন। এর আগে পভাগদ মন্দিরে যাবেন।

মোদির এলাকা ভাদনগরে মায়ের জন্মদিন উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আহমেদাবাদ রাজ্যে জগন্নাথ মন্দিরে মোদির পরিবার একটি সম্প্রদায়ের জন্য খাবারের আয়োজন করেছে।

গান্ধীনগরের উপকূলে রায়সান গ্রামে মোদির ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গে থাকেন হিরাবেন মোদি।

ad

পাঠকের মতামত