50246

জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে

নিউজ ডেস্ক: আগামী জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

শুক্রবার (২৯ মার্চ) কুমিল্লায় তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্র পরিদর্শনকালে তিনি এ তথ্য জানান।

ads

রুমানা আলী জানান, তৃতীয় ধাপে জুন মাসের মধ্যে পর্যায়ক্রমে স্বচ্ছ প্রক্রিয়ার মধ্য দিয়ে পরীক্ষায় উত্তীর্ণরা শিক্ষক হিসেবে নিয়োগ পাবেন।

প্রতিমন্ত্রী বলেন, কোনো আবেদনকারী যেন প্রতারণার শিকার না হন, সেজন্য মন্ত্রণালয় সর্বোচ্চ সতর্ক রয়েছে। পরীক্ষার্থীরা সবাই সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা দিয়েছেন।

ads

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মো. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন, উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল আলমসহ অনেকে।

সহকারী শিক্ষক নিয়োগে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের আওতাধীন জেলাগুলোতে লিখিত পরীক্ষা ২৯ মার্চ সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়।

এই ধাপে কুমিল্লা জেলায় ৩২ হাজার ১৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিচ্ছেন ২১ হাজার ৩১৬ জন এবং অনুপস্থিত ১০ হাজার ৮৮৩ জন। এরমধ্যে নারী ১৪ হাজার ৭৬৭ জন এবং পুরুষ ১৭ হাজার ৪৩২ জন।

ad

পাঠকের মতামত