50215

বরুড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক: কুমিল্লার বরুড়ায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটিতে বরুড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

এরমধ্যে প্রভাতের সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু মুরালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ads

বরুড়া উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ৮ বরুড়া আসনের মাননীয় সংসদ সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম।

ads

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এম এম মইনুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি আহমেদ হাসান, বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুল হাসান সোহেল, বরুড়া থানা অফিসার ইনচার্জ রিয়াজউদ্দিন চৌধুরী।

এরপর সকাল ৯ টায় উপজেলা পরিষদ মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শিক্ষার্থী সমাবেশ কুচকাওয়াজ ও জাতীয় পতাকা উত্তোলন সহ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুপুর দুইটাই উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা ৮ বরুড়া আসনের মাননীয় সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য রিয়ার অ্যাডমিরাল আবু তাহের (অবসরপ্রাপ্ত), বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম, বরুড়া পৌরসভা মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার, বরুড়া থানা অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান প্রমুখ।

এসময় বরুড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়।

ad

পাঠকের মতামত