50162

গাড়ি চালকদের জন্য দুবাই পুলিশের ব্যতিক্রমী ইফতার উপহার

আন্তর্জাতিক ডেস্ক: আল্লাহর অফুরন্ত রহমতের মাস রমজানুল মুবারক। বিশ্ব মুসলিমের জন্য বয়ে আনে মুক্তির বার্তা। ধর্মপ্রাণ মুসলমানের জন্য মাহে রমজান নেয়ামতস্বরূপ। মহিমান্বিত এ মাসে সিয়াম সাধনায় লিপ্ত সংযমী মানুষদের প্রতি আরবদের যে কী অপার শ্রদ্ধাবোধ তা চোখে না দেখলে বুঝা যাবে না।

মহিমান্বিত এ মাহে রমজানের রোজা শেষ করতে সময়মতো নিরাপদে বাড়ি পৌঁছানোর জন্য গাড়ি চালকদের ইফতার উপহার দিয়ে ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করছে দুবাইয়ের পুলিশ।

ads

কারণ ইফতারের আগে ট্রাফিক দুর্ঘটনা বেড়ে যায়। এ সময় কিছু ড্রাইভার দ্রুত গতিতে গাড়ি চালিয়ে বাড়ি যেতে চায়। এতে সম্ভাব্য ঝুঁকিপূর্ণ ট্রাফিক লঙ্ঘনের সাথে জড়িত থাকে। তাই রমজান মাসের পবিত্রতা ও নিরাপত্তা রক্ষায় সাবধানে গাড়ি চালানোর গুরুত্বের ওপর জোর দেয়া হয়। ফলে ইফতারের সময় উচ্চ ট্রাফিক মোড়ে গাড়ি চালকদের বিবেচনায় খাবার উপহারের এ আয়োজন। ট্রাফিক সচেতনতায ইতোমধ্যে রমজানের প্রথম সপ্তাহে ৭১ হাজার ৮শ’ ৫০ জনের কাছে এ খাবার বিতরণ করা হয়। প্রতিদিন গড়ে ১০ হাজার খাবার বিতরণ করা হয় বলে দুবাই পুলিশের জেনারেল ডিপার্টমেন্ট অফ ট্রাফিকের-এর উদ্ধৃতি দিয়ে গালফ নিউজ এখবর জানায়।

এছাড়া রাস্তায় রাস্তায় দাঁড়িয়ে গাড়ি থামিয়েও আরবদের ইফতার বিতরণ করতে দেখা যায়। রমজানে ইফতারের সময় একজন অন্যজনকে প্রাধান্য দেয়া কিংবা ইফতারে শরীক করানো দেখলে মনে হবে যেন সিয়াম সাধনায় লিপ্ত সংযমী মানুষদের প্রতি আরবদের অপার শ্রদ্ধাবোধের বহিঃপ্রকাশ।

ads
ad

পাঠকের মতামত