50067

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমানের দাফন সম্পন্ন

নিউজ ডেস্ক: রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) বাদ আছর কুমিল্লা নগরীর কাপ্তান বাজার কাজী পুকুরপাড় গোরস্তানে তার দাফন সম্পন্ন করা হয়।

এর আগে কাপ্তান বাজার কেন্দ্রীয় জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় আলোচনা করেন কুমিল্লা জেলা শ্রমিক লীগের সভাপতি মনির হোসেন ঝান্টু, কাউন্সিলর নাজিম উদ্দিন নাজিম, কাপ্তান বাজার মসজিদ কমিটির সেক্রেটারি গোলাম মোহাম্মদ পলিন, মরহুমের পুত্র কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি, কুমিল্লা মডার্ন হসপিটালের পরিচালক অধ্যাপক মজিবুর রহমান মুজিব।

ads

জানাজায় ইমামতি করেন মরহুমের পুত্র মজিবুর রহমান মুজিব।

ads

নামাজে জানাজায় কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, কাউন্সিলর গোলাম কিবরিয়া, কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ, সাবেক সেচ্ছাসেবকদল নেতা নিজাম উদ্দিন কায়সার, সাবেক কাউন্সিলর আবদুল জলিলসহ বিপুল সংখ্যক মুসুল্লী অংশগ্রহণ করে।

এরআগে বিকেল ৪ ঘটিকার সময় কাপ্তান বাজার কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। আদর্শ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি কর্মকর্তা) মো: মেহেদী হাসান রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন। এ সময় জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত মরহুমের মরদেহে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার মো: মেহেদী হাসান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কুমিল্লা জেলা কমান্ড বীর মুক্তিযোদ্ধা সাজু মিয়া। কুমিল্লা জেলা পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেয়। বিউগলে বেজে ওঠে করুন সুর।

বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান আজ সকাল ৭ ঘটিকার সময় কুমিল্লা মর্ডান হসপিটালে চিকিত্সাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০২ বছর। তিনি তিন পুত্র ও এক কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি অবসরপ্রাপ্ত পলিশ কর্মকর্তা ছিলেন এবং সুনামের সহিত কাপ্তান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন।

ad

পাঠকের মতামত