48585

আ.লীগ ঘোষিত ইশতেহার কে স্বাগত জানিয়েছে বাংলাদেশ সুপ্রিম পার্টি

নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত ইশতেহার কে স্বাগত জানিয়েছে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)।

বুধবার (২৭ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে লিবারেল ইসলামিক জোট ও বিএসপি চেয়ারম্যান শাহজাদা ডক্টর সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত ইশতেহারে আমাদের কিছু বিষয়ে মতানৈক্য থাকলেও সামগ্রিক বিবেচনায় এই ইশতেহার দেশ ও জাতির কল্যাণ বয়ে আনবে বলে আমরা বিশ্বাস করি।

ads

সৈয়দ সাইফুদ্দীন আহমদ বলেন, বিশেষ করে আওয়ামী লীগের এবারে নির্বাচনী ইশতেহারে মোট ১১টি বিষয়ে অগ্রাধিকার দেওয়া হয়েছে। সেগুলো হলো- ১. দ্রব্যমূল্য সকলের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাওয়া। ২. কর্মোপযোগী শিক্ষা ও যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করা ৩.আধুনিক প্রযুক্তিনির্ভর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা ৪. লাভজনক কৃষির লক্ষ্যে সমন্বিত কৃষি ব্যবস্থা, যান্ত্রিকীকরণ ও প্রক্রিয়াজাতকরণে বিনিয়োাগ বৃদ্ধি ৫. দৃশ্যমান অবকাঠামোর সুবিধা নিয়ে এবং বিনিয়োগ বৃদ্ধি করে শিল্পের প্রসার ঘটানো। ৬. ব্যাংকসহ আর্থিক খাতে দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি করা। ৭. নিম্ন আয়ের মানুষদের স্বাস্থ্যসেবা সুলভ করা। ৮. সর্বজনীন পেনশন ব্যবস্থায় সকলকে যুক্ত করা। ৯.আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যকারিতা ও জবাবদিহি নিশ্চিত করা। ১০. সাম্প্রদায়িকতা এবং সকল ধরনের সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধ করা। ১১. সর্বস্তরে গণতান্ত্রিক ব্যবস্থা সুরক্ষা ও চর্চার প্রসার ঘটানো। ইশতেহারে ঘোষিত এই ১১টি বিষয় বাস্তবায়ন হওয়া অত্যন্ত জরুরী।

বিএসপি চেয়ারম্যান আরো বলেন, এছাড়াও ঘোষিত অন্যান্য যেসব প্রতিশ্রুতি প্রদান করা হয়েছে নির্বাচিত হলে সেসব প্রতিশ্রুতি বাস্তবায়নে আশা করি আওয়ামী লীগ সরকার অগ্রণী ভূমিকা পালন করবে।

ads
ad

পাঠকের মতামত