45187

জাকারবার্গের সঙ্গে লড়বেন মাস্ক, সরাসরি দেখা যাবে এক্স-এ

আন্তর্জাতিক ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যমের দুই হর্তাকর্তা তারা। একজন ফেসবুক ও প্রযুক্তি কোম্পানি মেটার প্রধান মার্ক জুকারবার্গ এবং আরেকজন বিশ্বের শীর্ষ ধনী ও এক্স প্লাটফর্মের কর্ণধার ইলন মাস্ক। গত মাসে একে অপরের সাথে একটি খাঁচার মধ্যে লড়াই করার চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন তারা।

এবার সেই লড়াই এক্স-এ (সাবেক টুইটার) লাইভ স্ট্রিম করা হবে এবং এই লড়াই থেকে যা আয় হবে তা প্রবীণদের দাতব্যে সংস্থায় দান করা হবে বলে জানিয়েছেন ইলন মাস্ক।

ads

রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

রোববার এক্স প্ল্যাটফর্মে এক বার্তায় ইলন মাস্ক বলেন যে, মেটা’র সিইও মার্ক জুকারবার্গের সঙ্গে তার প্রস্তাবিত কেজ ফাইট সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে লাইভ স্ট্রিম করা হবে। তবে কবে কখন দুই জনের মধ্যে লড়াই হবে সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

ads

এর আগে আরেক বার্তায় লড়াইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছিলেন মাস্ক। সারাদিন ভারোত্তলণ করছেন তিনি। এর জন্য নিজের কাজ করার সময় পাচ্ছেন না বলেও জানান বিশ্বের শীর্ষ এই ধনী।

তবে তবে মাস্কের পোস্টের বিষয়ে মন্তব্য জানতে চাওয়া হলে তাৎক্ষণিক কোনো জবাব দেয়নি মেটা বলে জানায় রয়টার্স।

মূলত লড়াই এর ঘটনার সুত্রপাত হয় টেসলার সিইও ইলন মাস্কের একটি পোস্টের মাধ্যমে। গত ২০ জুন সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এ এক বার্তায় ইলন লেখেন, “জুকারবার্গের সাথে কেইজ ফাইট ম্যাচের জন্য প্রস্তুত তিনি।“

এর জবাবে মেটার সিইও জুকারবার্গ তার ইনস্টাগ্রামে মাস্কের টুইটের একটি স্ক্রিনশট প্রকাশ করে লেখেন, “আমাকে স্থানের নাম পাঠাও।“

এর প্রত্যুত্তরে ইলন মাস্ক বলেন, ভেগাস অক্টাগন। অক্টাগন হলো আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ (ইউএফসি) প্রতিযোগিতায় ব্যবহৃত একটি খাঁচাবিশিষ্ট মঞ্চ। সাধারণত নেভাদার লাস ভেগাসে হয়ে থাকে এই প্রতিযোগিতা।

এবার দেখার বিষয় কবে ও কখন লড়াই এ নামেন সামাজিক মাধ্যমের এই দুই কর্তা।

ad

পাঠকের মতামত