45006

কানাডায় শেষ হলো বাংলাদেশি শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনী

নিউজ ডেস্ক: টরন্টোতে রবিবার (৩০ জুলাই) শেষ হলো ‘চিত্র প্রদর্শনী এক্সপ্রেশন’। কানাডাস্থ বাংলাদেশি চিত্রশিল্পীদের সংগঠন ‘আর্ট কুয়েস্ট’ এর উদ্যোগে প্রদর্শনীতে ১৫ জন অভিবাসী শিল্পীর ৪৪টি শিল্পকর্ম স্থান পায়। টরন্টোর গিল্ডউড পার্কের দ্য ক্লার্ক সেন্টার ফর দ্যা আর্ট গ্যালারিতে প্রদর্শিত ‘এক্সপ্রেশন’ শীর্ষক চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন এম পি পি ডলি বেগম।

জীবনের নানান অভিজ্ঞতা, আনন্দ-বেদনা-ভালোবাসা-স্মৃতি-অনুভূতি মেধা আর রঙের সমন্বয়ে শিল্পীরা উপস্থাপন করেছেন তাদের শিল্পকর্মে। শিল্পীরা হচ্ছেন- আনোয়ারুল কবির চৌধুরী, রুকসানা আজাদ, সোনিয়া জামান, ইফতিখার উদ্দিন আহমেদ, রানা কচি, সৌয়দ রেশমা আখতার, মাসুদ কবির, মশিউর রহমান, সানজিদা হক, ফেরদৌসী ইসলাম, শামিনুর রহমান, শাহিদা আকতার, তাহমিনা নাজনীন ও তানিয়া কবীর।

ads

প্রদর্শনীতে প্রতিদিন দেশি-বিদেশি প্রচুর দর্শকের সমাবেশ ঘটে। অংশগ্রহনকারী শিল্পী তাহমিনা নাজনীন মাত্র কয়েক মাস আগে কানাডায় এসেছেন। তিনি এই প্রবাসেও প্রদর্শনীর আয়োজন দেখে ও অংশ নিয়ে মুগ্ধ।

ads

নাজনীন ইত্তেফাককে বলেন, এদিকে আমাদের ‘এক্সপ্রেশন’ শেষ হলো, অপর দিকে শুরু হলো আরো একটি প্রদর্শনী। ‘কানেক্টিং রুটস: লাইভ আর্ট এক্সিবিশন’ শীর্ষক এ প্রদর্শনী স্কারবোরো ফোক ফেস্ট২০২৩ এর পার্ট। দুইদিনব্যাপী এই আয়োজনে থাকছে সেই ১৫ জন চিত্রশিল্পীর শিল্পকর্ম। যা বাংলাদেশী শিল্পীদের সৃজনশীলতা, প্রতিভা এবং স্বদেশের সাংস্কৃতিক ঐতিহ্য, শৈল্পিক চিত্র প্রদর্শন করছে।

ad

পাঠকের মতামত