44741

ভিক্টোরিয়া নার্সিং কলেজের ওরিয়েন্টেশন ও নবীনবরণ

নিউজ ডেস্ক: “ভিক্টোরিয়া নার্সিং কলেজ” কুচাইতলী কুমিল্লায় (২০২২-২০২৩) সেশনের বিএসসি ইন পোষ্ট বেসিক নার্সিং, বিএসসি ইন নার্সিং বেসিক, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ জুলাই) সকাল সাড়ে ১১টায় ভিক্টোরিয়া নার্সিং কলেজের হল রুমে অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথমে অতিথি ও নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,বি-বাড়ীয়া ম্যাটস এর অধ্যক্ষ ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম।

ads

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারি কলেজের নার্সিং ইন্সটাক্টর ইনচার্জ আকবরী খানম,চিকিৎসা প্রযুক্তিবিদ ও শিক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা নার্সিং ইন্সট্রাক্টর মোঃ মনিরুল ইসলাম সরকার,আইসিটি শিক্ষক প্রকৌশলী কায়েস মো: আল ফাতেহীন,ফাতেমা আক্তার, শাহেদা বেগম, ভিক্টোরিয়ান নাসিং কলেজের নার্সিং ইন্সটাক্টর মিতু রানী ভূইয়া, শিরিন আক্তার, শেখ সালমা জাহান, নাহিদা আক্তার, আয়েশা সিদ্দিকী।

এসময় আরো উপস্থিত ছিলেন,প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা মোজাম্মেল হক,হিসাব রক্ষন কর্মকর্তা আবু জাফর মোঃ সালেহ, সহকারী হিসাব রক্ষক জেবুন্নাহার একাডেমিক সেক্রেটারি ফারুক মিয়া এবং আমেনা আক্তার প্রমুখ।

ads

অনুষ্ঠানে বক্তারা কলেজের বিভিন্ন দিকনির্দেশনা শিক্ষার্থীদের সামনে তুলে দেন। তারা বলেন, এখানে যারা ভর্তির হয়েছে তারা নিঃসন্দেহে মেধাবী। শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, ভালো মানুষ ততে হবে।সকলকে দেশপ্রেমিক হতে হবে।
নার্সিং পেশা অত্যন্ত মহৎ সেবাধর্মী একটি কাজ। তাই এ পেশাকে বিশেষ গুরুত্ব দিয়ে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। যার মাধ্যমে মানবতার কল্যানের পাশাপাশি পেশাগত সফলতা অর্জন সম্ভব। মানুষ যখন অসুস্থ হয় তখন খুব অসহায় হয়ে পড়ে তখন সেবিকারা সেবার মাধ্যমে অসুস্থ রোগীকে সুস্থ ও উজ্জিবিত করে তোলে। আমরা বাংলাদেশ থেকে বিদেশের হাসপাতালে কাজ করতে পারার মত মানসম্মত নার্স তৈরির লক্ষে বাংলাদেশে একটি শ্রেষ্ঠ নার্সিং প্রতিষ্ঠান হিসেবে এই নার্সিং কলেজকে গড়ে তুলতে চাই।

তাছাড়া এই বছরে মিডটাম পরীক্ষায় ১ম,২য় ও ৩য় স্থান অর্জন কারী এবং বার্ষিক ফুট ফেয়ার অনুষ্ঠানে ১ম স্থান অর্জনকারীদের পুরস্কৃত করা হয়।

ad

পাঠকের মতামত